পশ্চিমবঙ্গ

west bengal

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে কলকাতা পৌরনিগমে এসএফআই-ডিওয়াইএফআইয়ের বিক্ষোভ

By

Published : Jun 28, 2021, 10:16 PM IST

সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভানেত্রী কনীনিকা ঘোষ জানিয়েছেন, এত বড় কেলেঙ্কারির পিছনে কলকাতা পৌরনিগমের মদত রয়েছে । কলকাতা পৌরনিগমের নামে জাল নথি বার করে এত কিছু করা সম্ভব নয় । পৌরনিগমের বেশ কয়েকজন এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে বলে অভিযোগ জানিয়েছেন তিনি ।

kmc
kmc

কলকাতা , 28 জুন : কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডকে কেন্দ্র করে তোলপাড় কলকাতা পৌরনিগমের সদর কার্যালয় । ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে সোমবার কলকাতা পৌরনিগমের সামনে বিক্ষোভ দেখায় এসএফআই (SFI) ডিওয়াইএফআই (DYFI)য়ের কর্মী-সমর্থকরা । বিক্ষোভে যোগ দিয়েছিল সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির (AIDWA) নেতৃত্বও । এই বিক্ষোভকে কেন্দ্র করে ধুন্ধুমার বেধে যায় । এসএফআই-ডিওয়াইএফআই কর্মী-সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে পুলিশ । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু বিক্ষোভকারীদের গ্রেফতার করে পুলিশ ।

করোনা ভ্যাকসিনের কালোবাজারি প্রতিবাদ ও বিনামূল্যে সর্বজনীন টিকাকরণের দাবিতে বিক্ষোভ দেখায় এসএফআই-ডিওয়াইএফআই । তাঁদের দাবি, কলকাতা পৌর নিগমের মদতে শহরে ভুয়ো টিকাকরণ হচ্ছে । সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভানেত্রী কনীনিকা ঘোষ জানিয়েছেন, এত বড় কেলেঙ্কারির পিছনে কলকাতা পৌরনিগমের মদত রয়েছে । কলকাতা পৌরনিগমের নামে জাল নথি বার করে এত কিছু করা সম্ভব নয় । পৌরনিগমের বেশ কয়েকজন এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে বলে অভিযোগ জানিয়েছেন তিনি । সেই সঙ্গে বিনামূল্যে সকলের টিকাকরণ এবং করোনার টিকার কালোবাজারি বন্ধ করার দাবি জানিয়েছেন তিনি ।

আরও পড়ুন : Kasba Vaccine Controversy : অনলাইন কোচিং ক্লাসের চেইন খুলে আইএএস তৈরি করতে চেয়েছিল দেবাঞ্জন

সোমবার এসএফআই-ডিওয়াইএফআই কর্মী-সমর্থকরা প্রথমে এলিট সিনেমার সামনে বিক্ষোভ দেখান । এরপর কলকাতা পৌরনিগমের সদর কার্যালয়ের দিকে তাঁরা এগোতে থাকেন । সেই সময় পুলিশ ব্যারিকেড করে তাঁদের বাধা দেয় । এসএফআই-ডিওয়াইএফআই কর্মীরা কলকাতা পৌরনিগমের গেটের সামনে বিক্ষোভ দেখালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গেট বন্ধ করে দেয় । এসএফআই-ডিওয়াইএফআই নেতৃত্ব কলকাতা পৌর নিগমের মুখ্য প্রশাসকের কাছে স্মারকলিপি জমা দিতে চায় । কিন্তু পুলিশ অনুমতি দেয়নি ।

ABOUT THE AUTHOR

...view details