পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 5, 2022, 1:00 PM IST

ETV Bharat / state

BJP Leader Lokenath Chatterjee: বিজেপি নেতা লোকনাথ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ, মানতে নারাজ দলের একাংশ

বিজেপি নেতা লোকনাথ চট্টোপাধ্যায়ের (BJP Leader Lokenath Chatterjee) বিরুদ্ধে উঠল শারীরিক নির্যাতনের অভিযোগ ৷ এই অভিযোগ করেছেন দলের যুব মোর্চার আইটি সেলের ইনচার্জ মণীশ বিসসা ৷ তবে তাঁর অভিযোগ মানতে নারাজ দলেরই একাংশ ৷

Convener of BJP Legal Cell Lokenath Chatterjee
Convener of BJP Legal Cell Lokenath Chatterjee

কলকাতা, 5 নভেম্বর:এবার বঙ্গ বিজেপির এক নেতার বিরুদ্ধে উঠল শারীরিক নির্যাতনের অভিযোগ । এই বিস্ফোরক অভিযোগ আনা হয়েছে বিজেপির লিগাল সেলের কনভেনার লোকনাথ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে (Convener of BJP Legal Cell Lokenath Chatterjee) । অভিযোগকারী দলেরই যুব মোর্চার আইটি সেলের ইনচার্জ মণীশ বিসসা ৷ লোকনাথ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে শারীরিক নিগ্রহের অভিযোগ তুলেছেন তিনি ।

জানা গিয়েছে, মণীশ বিসসা ঘটনাটির বিস্তারিতভাবে পোস্তা থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন । শুধু তিনিই নন, আরও দুজন সিআরপিএফ জোয়ানের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে । পুলিশকে লেখা চিঠিতে মণীশ (Manish Bissa) অভিযোগ করেন, দলের কাজের জন্য তাঁরা বেশ কয়েকজন লোকনাথ চট্টোপাধ্যায়ের সঙ্গে সিকিমে যান । সেখানেই তাঁর উপর 25 থেকে 31 অক্টোবরের মধ্যে শারীরিক এবং মানসিক নির্যাতন চালানো হয় । এরপর তিনি গিয়ে নিজের মেডিক্যাল পরীক্ষাও করিয়েছেন । এমনকী এই ঘটনার ভিত্তিতে লোকনাথ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তিনি যৌন হেনস্থারও অভিযোগ তুলেছেন মণীশ ।

লোকনাথ চট্টোপাধ‌্যায় ছাড়াও রাকেশ কুমার, রাহুল ও বিনোদ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে । সম্প্রতি পুরো ঘটনা জানিয়ে এই সপ্তাহের গোড়ার দিকেই বিজেপি সভাপতি জেপি নাড্ডাকে (JP Nadda) চিঠি লেখা হয়েছে । তারপর রাজ্যের বিজেপি নেতৃত্বকে জানানো হয় ।

আরও পড়ুন:ডেঙ্গি নিয়ে তৃণমূলকে তোপ শুভেন্দুর

এই বিষয়টিকে স্বাভাবিকভাবেই ভালো চোখে দেখছে না বঙ্গ বিজেপি । কারণ এই স্তরের কর্মীর কোনও সমস্যা হলে তিনি রাজ্য সভাপতি বা যুব মোর্চার সভাপতিকে আগে জানাবেন এটাই নিয়ম । তবে মণীশ তা না করে সরাসরি জেপি নাড্ডাকে মেডিক্যাল রিপোর্ট-সহ নালিশ জানিয়েছেন । অন্যদিকে দলের একাংশের দাবি, অনেকদিন ধরেই দলের অভ্যন্তরে নিশানায় ছিলেন লোকনাথ চট্টোপাধ্যায় ৷ তাই তাঁর বিরুদ্ধে আনা এই অভিযোগ ভিত্তিহীন হওয়ার সম্ভবনাই বেশি ।

ABOUT THE AUTHOR

...view details