পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 7, 2020, 10:35 PM IST

ETV Bharat / state

ট্রেন ছাড়ার 30 মিনিট আগেই তৈরি হবে দ্বিতীয় রিজ়ার্ভেশন চার্ট

কোরোনা আবহে দ্বিতীয় রিজ়ার্ভেশন তালিকাটি ট্রেন ছাড়ার অন্তত দু'ঘন্টা আগেই তৈরি করা হচ্ছিল । তবে এবার যাত্রী ও বিভিন্ন স্টেশনের আধিকারিকদের অনুরোধে আবার আগের নিয়মে ফিরে যাওয়ার কথা ঘোষণা করল রেল মন্ত্রক ।

second reservation chart of train
second reservation chart of train

কলকাতা, 7 অক্টোবর : কোরোনা পরিস্থিতির আগের মতোই ট্রেন ছাড়ার 30 মিনিট আগে দ্বিতীয় রিজ়ার্ভেশন তালিকা তৈরি করা হবে । আজ রেল মন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে ।

কোরোনা পরিস্থিতিতে একটানা অনেক দিন বন্ধ ছিল সব ধরনের ট্রেন চলাচল । শুধু ছাড় দেওয়া হয় মালবাহী ট্রেন ও পার্সেল স্পেশালে । এরপর ধীরে ধীরে চালু হয় শ্রমিক স্পেশাল । পরে চালু করা হয় স্পেশাল ট্রেনগুলি । ধাপে ধাপে বাড়ছে ট্রেনের সংখ্যা । কোরোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে । স্যানিটাইজ়েশনের জন্য দুই থেকে তিন ঘণ্টা আগেই স্টেশনে পৌঁছনোর কথা বলা হয়েছিল । তাই কোরোনা আবহে দ্বিতীয় রিজ়ার্ভেশন তালিকাটি ট্রেন ছাড়ার অন্তত দু'ঘন্টা আগেই তৈরি করা হচ্ছিল । তবে এবার যাত্রী ও বিভিন্ন স্টেশনের আধিকারিকদের অনুরোধে আবার আগের নিয়মে ফিরে যাওয়ার কথা ঘোষণা করল রেল মন্ত্রক ।

তাই 10 অক্টোবর থেকে পুরোনো নিয়ম লাগু হবে বলে জানানো হয়েছে মন্ত্রকের তরফে । সংরক্ষিত শ্রেণির দ্বিতীয় রিজ়ার্ভেশন চার্ট তৈরির আগে পর্যন্ত ট্রেনের টিকিট বুকিং পরিষেবা চালু থাকবে বলে জানিয়েছে রেল বোর্ড।

ABOUT THE AUTHOR

...view details