পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 15, 2023, 5:09 PM IST

ETV Bharat / state

State Election Commission: বিজেপির বুথ তালিকা নিয়ে জেলাশাসকদের তড়িঘড়ি রিপোর্ট তলব কমিশনের

জেলাশাসকদের চিঠি রাজ্য নির্বাচন কমিশনের । বিজেপির কমিশনকে দেওয়া বুথের তালিকা খতিয়ে দেখার নির্দেশ দিয়ে চিঠি । দ্রুত রিপোর্ট পেশ করার নির্দেশ নির্বাচন কমিশনের ।

Etv BharatState Election Commission
তড়িঘড়ি রিপোর্ট তলব

কলকাতা, 15 জুলাই:পুনর্নির্বাচনের দাবিতে বিজেপির কমিশনকে জমা দেওয়া বুথের তালিকা জেলাশাসকদের দ্রুত খতিয়ে দেখার নির্দেশ দিল রাজ্য নির্বাচন কমিশন। তালিকা-সংক্রান্ত রিপোর্ট শীঘ্রই জমা দেওয়ার নির্দেশ-চিঠি রাজীবা সিনহার। কমিশন সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের ফলাফল নিয়ে কলকাতা হাইকোর্টে যে মামলা চলছে সেখানে এই রিপোর্ট জমা দিতে হবে রাজ্য নির্বাচন কমিশনকে। তাই তড়িঘড়ি জেলাশাসকদের চিঠি কমিশনের ৷

রাজ্যে 8 জুলাই পঞ্চায়েত ভোট হয় । 9 জুলাই পুনর্নির্বাচনের দাবি তুলে কমিশনের কাছে দীর্ঘ বুথের তালিকা জমা দেয় বিজেপি ৷ তালিকা তৈরি করে কমিশনকে ই-মেল করেন বিজেপির শিশির বাজোরিয়া । 9 তারিখে পাঠানো সেই তালিকার ভিত্তিতেই এবার জেলাশাসকদের রিপোর্ট পেশের নির্দেশ দিল কমিশন ।

জেলাশাসকদের সামনে বেশ কয়েকটি প্রশ্ন রেখে রিপোর্ট তলব করেছেন রাজ্য নির্বাচন কমিশনার । যেখানে বিজেপির তালিকাভুক্ত কোনও বুথে 11 জুলাই পুনর্নির্বাচন হয়েছে কি না, সেই বিষয়টি জেলাশাসকদের কাছ জানতে চাওয়া হয়েছে । তালিকাভুক্ত বুথগুলিতে ভোট পরবর্তী স্ক্রুটিনি হয়েছে কি না? সেই বিষয়টিও জেলাশাসকদের রিপোর্টে জানাতে বলেছেন রাজীবা সিনহা ।

পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে একাধিকবার নিশানা করেছে বিরোধী শিবির । বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নির্বাচনের পরের দিন সাংবাদিকদের জানিয়েছিলেন যে, তাঁদের হিসেব অনুযায়ী প্রায় 6000 বুথে ভোটের গরমিল রয়েছে। নির্বাচনের পরের দিন অর্থাৎ 9 জুলাই তাই বিজেপির পক্ষ থেকে ই-মেলের মাধ্যমে একটি তালিকা পাঠানো হয়েছিল, যেখানে একাধিক বুথে পুনর্নির্বাচনের দাবি করা হয়।

আরও পড়ুন:Post poll Death: তৃণমূল কর্মীকে গুলি করে খুন, এবার দক্ষিণ 24 পরগনার বিষ্ণুপুরে

শুক্রবারই রাজ্যপালের কাছে ভোট সংক্রান্ত পূর্ণাঙ্গ রিপোর্ট পেশ করে কমিশন । যে রিপোর্টে রাজ্যপাল সিভি আনন্দ বোস খুব একটা সন্তুষ্ট হননি বলেই জানা গিয়েছে। যদিও রাজভবন সূত্রে স্পষ্ট করে বলা হয়নি ঠিক কোন কোন বিষয় নিয়ে রাজ্যপাল সন্তুষ্ট নন।

ABOUT THE AUTHOR

...view details