পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 22, 2022, 11:49 AM IST

ETV Bharat / state

Sealdah Metro Station : যাত্রী পরিষেবার জন্য প্রস্তুত শিয়ালদহ মেট্রো স্টেশন, পরিদর্শনে কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার

এবার শুরু হতে চলেছে শিয়ালদহ মেট্রো পরিষেবা (Sealdah Metro Station) ৷ কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা স্টেশনটি পরিদর্শন করেন ৷

Sealdah Metro Station
শিয়ালদহ মেট্রো স্টেশন

কলকাতা, 21 এপ্রিল :এবার শুধু সময়ের অপেক্ষা। যে কোনও দিন শুরু হয়ে যাবে দেশের ব্যস্ততম স্টেশনের মেট্রো পরিষেবা (Sealdah Metro Station)৷ যাত্রী পরিষেবার জন্য তৈরি শিয়ালদহ মেট্রো স্টেশন ৷ বৃহস্পতিবার এমনটাই জানিয়ে দিলেন কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা । শিয়ালদহ মেট্রো স্টেশনের পরিদর্শনে আসেন তিনি।

প্রথমে কথা ছিল যে, বাংলা নববর্ষে উদ্বোধন করা হবে এই স্টেশনের। তবে কমিশনার অফ রেলওয়ে সেফটি (CRS) কমপ্লায়েন্সের বেশ কিছু কাজ বাকি থাকায় হয়নি উদ্বোধন। মেট্রো রেলের সূত্র মারফৎ জানা গিয়েছে, সবকিছু ঠিকঠাক এগোলে আগামী 25 এপ্রিল উদ্বোধন করা হতে পারে শিয়ালদহ মেট্রো। জেনারেল ম্যানেজার অরুণ অরোরা পরিদর্শনের পর জানিয়েছেন, মেট্রো রেলের সেফটির যে কাজগুলি বাকি ছিল, তা শেষ হয়েছে। আর বাকি যা কাজ রয়েছে সেগুলি সময়সাপেক্ষ। আশা করা হচ্ছে যে, আগামী জুন মাসের শেষের দিকেই বাকি কাজগুলো শেষ হয়ে যাবে। তিনি আরও জানিয়েছেন, যাত্রী পরিষেবার দিক থেকে প্রস্তুত শিয়ালদা মেট্রো স্টেশন। এবার অপেক্ষা শুধু কেন্দ্রীয় রেলমন্ত্রক থেকে সবুজ সংকেত মেলার। বৃহস্পতিবার জিএম পুরো স্টেশনটির পরিদর্শন করেন। বিশেষ করে যাত্রী সুরক্ষার বিষয়গুলি, যেমন টানেল ভেন্টিলেশন সিস্টেম, সমস্ত এএফসি পিসি গেট, অগ্নিনির্বাপণ ব্যবস্থা।

আরও পড়ুন :নববর্ষ ও আম্বেদকর জয়ন্তীতে বিশেষ মেট্রো পরিষেবা, সকালে ও রাতে বাড়ছে ট্রেন

এছাড়াও দেখা হয় টিকিটিং ব্যবস্থার ক্রস প্যাসেজ, অপারেশন কন্ট্রোল সেন্টার, এস্কেলেটর, লিফট ও চার্জিং বোর্ড। খুঁটিয়ে দেখা হয় প্রবেশ ও বাহিরের প্ল্যাটফর্ম স্ক্রীনডের ব্যবস্থা এবং পাসেঞ্জের ইন্টারচেঞ্জ ব্যবস্থাও। বিভিন্ন বিভাগের ইঞ্জিনিয়ার ও কর্মীদের সঙ্গেও কথা বলেন তিনি। সিগন্যালিং ব্যবস্থা, সিসিটিভি পরিদর্শন করা হয়। লিফট, চলমান সিঁড়ির পাশাপাশি প্ল্যাটফর্মের স্ক্রিনডোর, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাও খুঁটিয়ে দেখেন তিনি।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details