পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ডার্বির অভিজ্ঞতা রয়েছে ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলারের

সারা বিশ্বের বিভিন্ন ফুটবল লিগের খেলা দেখার পাশাপাশি ISL-র মতো নতুন লিগের গতিপ্রকৃতির খবর লিভারপুলের কিংবদন্তির জানা । শুধু তাই নয়, ISL-র মান যে প্রতিবছর উন্নত হচ্ছে সেটাও জানা লাল হলুদ হেডস্যার রবি ফাউলারের । তাই যতবেশি সম্ভব সাফল্য ছিনিয়ে নিয়ে আসাই তাঁর পাখির চোখ ।

By

Published : Oct 10, 2020, 7:53 PM IST

Robbie Fowler
Robbie Fowler

কলকাতা, 10 অক্টোবর : "প্রতিদ্বন্দ্বিতা স্বাস্থ্যকর । প্রতিদ্বন্দ্বিতা খেলোয়াড়দের অনুপ্রাণিত করে ।দলকে উদ্বুদ্ধ করে । আমি জানি এই ম্যাচটি সমর্কদের জন্য কত গুরুত্বপূর্ণ । আমি আই লিগে ইস্টবেঙ্গল মোহনবাগানের প্রতিদ্বন্দ্বিতার লড়াই সম্বন্ধে জানি । আমি নিজে ফুটবলার হিসেবে অনেক ডার্বি খেলেছি । তাই ডার্বির গুরুত্ব জানা রয়েছে।অবশ্যই ISL-এ সেই প্রতিদ্বন্দ্বিতা ফিরে আসবে," এভাবেই ডার্বি নিয়ে নিজের মতামত প্রথম দিনেই জানিয়ে দিলেন ইস্টবেঙ্গলের নব নিযুক্ত কোচ রবি ফাউলার ।

ডেপুটি গ্রান্টকে নিয়ে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন লাল হলুদের হেডস্যার । মাঝের সময়ে ইতিমধ্যে ইস্টবেঙ্গল নিয়ে তিনি যে হোমওয়ার্ক সেরে ফেলেছেন তা বুঝিয়ে দিলেন । সাতজনের স্কোয়াড নিয়ে দ্রুত ভারতে পা দিচ্ছেন । লাল হলুদ সমর্থকদের মুখে হাসি ফোটানোর ব্যাপারে আশ্বস্ত করছেন । ISL-র মঞ্চে ভারতীয় ফুটবল এবং ফুটবলারদের বুঝতে রেনেডি সিং যে অন্যতম ভরসা তা বুঝিয়ে দিলেন ফাউলার । তাছাড়াও টনি গ্রান্ট, টেরি ম্যাকফিলিপস, ববি মিমসের মত ডেপুটি যে ইস্টবেঙ্গলের ডাগ তার লক্ষ্য পূরণের অন্যতম ভরসা তা বুঝিয়ে দিয়েছেন ।

সারা বিশ্বের বিভিন্ন ফুটবল লিগের খেলা দেখার পাশাপাশি ISL-র মতো নতুন লিগের গতিপ্রকৃতির খবর লিভারপুলের কিংবদন্তির জানা । শুধু তাই নয়, ISL-র মান যে প্রতিবছর উন্নত হচ্ছে সেটাও জানা লাল হলুদ হেডস্যারের । তাই যতবেশি সম্ভব সাফল্য ছিনিয়ে নিয়ে আসাই তাঁর পাখির চোখ । কোরোনা পরিবেশে ফুটবলকে মাঠে ফিরিয়ে নিয়ে আসা চ্যালেঞ্জ মানছেন । তাই ফাউলার এবং ডেপুটিদের লক্ষ্য খেলাটিকে ফুটবলারদের কাছে উপভোগ্য করে তোলা । প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মানসিকতা দলের মধ্যে গড়ে তুলে শক্তিশালী দল গড়ে তোলাই লক্ষ্য ফাউলারের ।

কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে শক্তিশালী দল গড়ে সাফল্যের পথ অন্বেষণ লক্ষ্য নতুন ইস্টবেঙ্গলের । অল্প সময়ের মধ্যে দল গঠন সহজ ছিল না বলে মনে করিয়ে দিয়েছেন । নতুন সাত বিদেশি নিয়ে আসছেন । তাঁরা সকলেই ফাউলারের পছন্দ করা । তবে দলের ভারতীয় ফুটবলারদের নিয়ে খুশি সেটা গোপন করেননি । অন্য দলগুলো ইতিমধ্যে গোয়ায় পৌছে গিয়েছে । ইস্টবেঙ্গলের মাঠে নামার কাজটা দ্রুত করতে হবে জানেন । আর জানেন বলেই দায়িত্ব নিয়ে দ্রুত কাজ শুরু করার কথা রবি ফাউলারের মুখে ।

ABOUT THE AUTHOR

...view details