পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নতুন গোয়েন্দা প্রধান পার্কস্ট্রিট গণধর্ষণের তদন্তকারী মুরলীধর শর্মা

মুরলীধর শর্মা নামটার সঙ্গে জড়িয়ে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ রহস্য সমাধানের সূত্র । পার্কস্ট্রিট গণধর্ষণের মূল অভিযুক্তকে গ্রেপ্তার করেছিলেন তিনি । পরে মুরলীধরকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্সের দায়িত্ব দেওয়া হয় ।

By

Published : Jul 17, 2019, 9:29 PM IST

মুরলীধর

কলকাতা, 17 জুলাই : ফের বড়সড় রদবদল কলকাতা পুলিশে । গোয়েন্দা প্রধানের পদ থেকে সরানো হল প্রবীণ ত্রিপাঠীকে । তাঁর জায়গায় এলেন মুরলীধর শর্মা। কিন্তু কেন এই বদল? নবান্ন সূত্রে খবর, এই বদলি রুটিন ।

2018 সালের 1 জানুয়ারি কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার ক্রাইমের দায়িত্ব পেয়েছিলেন প্রবীণ ত্রিপাঠী । বিশাল গর্গের জায়গায় দায়িত্ব দেওয়া হয় তাঁকে । তারপর থেকে ব্যাঙ্ক জালিয়াতি সহ বেশ কিছু বড় ধরনের অপরাধের তদন্ত করেন তিনি । অন্যদিকে, মুরলীধর শর্মা নামটি কলকাতার অপরাধ দমনের ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ । পার্কস্ট্রিট গণধর্ষণের মূল অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছিল তাঁর নেতৃত্বেই । পরে মুরলীধরকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্সের দায়িত্ব দেওয়া হয় । সেখানেও পান সাফল্য । NIA (ন্য়াশানাল ইনভেস্টিগেশন এজেন্সি)-কে টপকে বুদ্ধগয়া বিস্ফোরণ মামলায় প্রথম ব্রেক পায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স । একের পর এক JMI জঙ্গিকে গ্রেপ্তার করা হয় । এরপর মুরলীধরকে যুগ্ম কমিশনার ট্রাফিকের দায়িত্ব দেওয়া হয় । অন্যদিকে, স্কুলের টয়লেটে কৃত্তিকা পালের আত্মহত্যার ঘটনায় তদন্তের প্রাথমিক দায়িত্ব দেওয়া হয় মুরলীধরকে ।

আজ নবান্নের তরফে যে নির্দেশিকা দেওয়া হয়েছে, তাতে প্রবীণকে পাঠানো হয়েছে যুগ্ম কমিশনার (AP) পদে । মুরলীধরের স্থলাভিষিক্ত হচ্ছেন অখিলেশ চতুর্বেদী । তিনি যুগ্ম কমিশনার (AP) পদে ছিলেন ।

ABOUT THE AUTHOR

...view details