পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 16, 2020, 7:22 PM IST

Updated : Apr 16, 2020, 9:29 PM IST

ETV Bharat / state

রেশনে অনিয়মের অভিযোগ নিয়ে মন্ত্রিসভার বৈঠকে ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর

রেশন সামগ্রী অনেকেই ঠিকমতো পাচ্ছেন না বলে অভিযোগ ৷ তাই নিয়ে আজ মন্ত্রিসভার বৈঠকে ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী ৷ পরিস্থিতি সামাল দিতে নতুন খাদ্যসচিব নিয়োগেরও কথা বলেন তিনি ৷

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 16 এপ্রিল : রেশন সামগ্রী সরবরাহে অনিয়মের অভিযোগ নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজ মন্ত্রিসভার বৈঠকে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে মুখ্যমন্ত্রীর প্রশ্ন, কেন 10 শতাংশ মানুষ এক মাসের বদলে অর্ধেক চাল পাবেন ? এর জন্য নতুন খাদ্যসচিব হিসেবে পারভেজ আহমেদ সিদ্দিকিকে দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী ৷ জানান, কোরোনা পরিস্থিতির কারণে ছয় মাস বিনামূল্যে রেশন দেওয়া হবে ।

লকডাউনের পর সর্বত্রই রেশন দোকানে লম্বা লাইন নজরে পড়েছে । এছাড়াও রাজ্যের একাধিক জায়গার অনিয়মের অভিযোগ উঠেছে । ঠিকমতো রেশন সামগ্রী সরবরাহ হচ্ছে না বলে প্রশাসনের কাছে একাধিক অভিযোগ জমা পড়েছিল । আজ নবান্নে মন্ত্রিসভার বৈঠকে এনিয়ে ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বৈঠকে উপস্থিত খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে অনিয়ম নিয়ে প্রশ্ন করেন তিনি । বলেন, "কেন 90 শতাংশ মানুষকে এক মাসের চাল দেওয়া হয়েছে ? নির্দেশ থাকা সত্ত্বেও কেন 10 শতাংশ মানুষ অর্ধেক চাল পেয়েছে ?" এর জন্য ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী খাদ্যসচিব মনোজ আগরওয়ালকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন । তাঁর জায়গায় নতুন খাদ্যসচিব নিয়োগ করার কথা বলেন তিনি । কিছুক্ষণ পরই নতুন খাদ্যসচিব হিসেবে পারভেজ আহমেদ সিদ্দিকির নাম ঘোষণা করেন তিনি ৷

সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "পাঁচ কেজি চাল ও তিন কেজি গম বরাদ্দ ছিল । যাঁরা গম নিতে চাইবে না তাঁরা চাল পাবে । কিন্তু বারবার বলা সত্ত্বেও কেন তা দেওয়া গেল না ! কেন মানুষের কাছে পৌঁছাল না খাবার ! খাদ্য দপ্তরের অনেক আগে থেকে সতর্ক হওয়া উচিত ছিল । সুশৃঙ্খলভাবে কাজটা করা দরকার ছিল ।" সঙ্গে তিনি জানিয়ে দেন, ছ'মাস বিনামূল্যে রেশন পাবেন গ্রাহকরা ।

আজ মিষ্টির দোকান খোলার সময়সীমাও বাড়িয়ে দেন মুখ্যমন্ত্রী । এই প্রসঙ্গে তিনি বলেন, সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান ।

Last Updated : Apr 16, 2020, 9:29 PM IST

ABOUT THE AUTHOR

...view details