পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 2, 2022, 7:36 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update: দক্ষিণে সতর্কতা, উত্তরে স্বস্তি ! দুই জলচ্ছবি বঙ্গের বর্ষার ক্যানভাসে

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বৃষ্টির সতর্কতা দিলেও তা বিক্ষিপ্ত বৃষ্টি, বর্ষার প্রত্যাশিত ধারাস্নান নয় (West Bengal Weather Update)।

West Bengal Weather Update
দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে হালকা

কলকাতা, 2 জুলাই: রথে বৃষ্টি দেখা মেলেনি । তা সত্ত্বেও মুখ ভার ছিল কলকাতার আকাশের । আলিপুর আবহাওয়া দফতর দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ঝড়-বৃষ্টির সতর্কতা দিলেও তা বিক্ষিপ্ত বৃষ্টি, বর্ষার প্রত্যাশিত ধারাস্নান নয় (West Bengal Weather Update)। যদিও, তা লঘুভাবে না নেওয়ার পরামর্শই দিচ্ছেন আবহাওয়াবিদরা । ইতিমধ্যেই ঝড়-বৃষ্টি-বজ্রপাতের সতর্কতাকে পাত্তা না দিয়ে নিরাপদ জায়গায় না থাকার মাসুল দিয়েছেন দীঘায় পর্যটকরা ।

হাওয়া অফিস সূত্রে খবর, জুলাই মাসের প্রথম দিন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে । যা এতদিন অধরা ছিল । পূর্বাভাসে বলা বাক্যগুলি দক্ষিণবঙ্গের পক্ষে আশার আলো জ্বালালেও তার হদিশ অন্তত প্রথম দিন ধরা পড়েনি । কলকাতা এবং দুই চব্বিশ পরগনার পড়শি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিতে তাপমাত্রার পারদ চড়তে পারেনি । বরং ভেসে আসা ঠান্ডা হাওয়ায় কিছুটা উৎসবের আবহে আরাম হয়েছে । শুক্রবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 32.2 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের চেয়ে সামান্য কম ।

আরও পড়ুন : বর্ষায় ত্বকের সমস্য়া থেকে বাঁচতে দেখে নিন কিছু টিপস

শনিবার রথের সপ্তাহে দিনের আকাশ মেঘলা । সর্বোচ্চ তাপমাত্রা 32 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে । অন্যদিকে, দক্ষিণবঙ্গে আশার আলো দেখা গেলেও উত্তরবঙ্গে সাময়িক বৃষ্টি-বিরতির ইঙ্গিত । আগামী পাঁচদিনের যে পূর্বাভাস আলিপুর দিচ্ছে, তাতে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । দূর্বলভাবে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও তার গতি বাড়ানোতে স্বস্তি খুঁজছে দক্ষিণবঙ্গ । অন্যদিকে, ধারাস্নানের রাশে স্বস্তি উত্তরবঙ্গে । দুই জলচ্ছবি বঙ্গের বর্ষার ক্যানভাসে ।

ABOUT THE AUTHOR

...view details