পশ্চিমবঙ্গ

west bengal

লোকাল ট্রেন পরিষেবা চালু করতে রাজ্যকে চিঠি রেলের

By

Published : Jun 14, 2021, 10:27 AM IST

রেল কর্মীদের স্বার্থের কথা মাথায় রেখে লোকাল ট্রেন পরিষেবা পুনরায় চালুর আর্জি রেলের । এ ব্যাপারে রাজ্যকে চিঠি দিল রেল ৷ রাজ্যের তরফে এখনও মেলেনি কোনও সদুত্তর ।

no reply from state government on letter by rail to start local trains
লোকাল ট্রেন পরিষেবা পুনরায় চালুর আর্জি রেলের

কলকাতা, 14 জুন : ক্রমশ ভিড় বাড়ছে স্টাফ ট্রেনে । মানা যাচ্ছে না দূরত্ব । প্রথমে স্বাস্থ্যকর্মী । তারপর ব্যাঙ্ককর্মী এবং তারপর পোস্টাল এন্ড টেলিগ্রাফের কর্মীদেরও স্টাফ স্পেশালে ওঠার অনুমতি দেওয়ার ফলে ক্রমশ বেড়েই চলেছে ভিড় । তাই এবার লোকাল ট্রেন চালু করার আবেদন জানিয়ে রাজ্যকে চিঠি দিল রেল ।

তবে রেল সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে এখনও পর্যন্ত রাজ্যের তরফে কোনও উত্তর মেলেনি । আগামী 15 জুন পর্যন্ত কর্যত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে রাজ্য সরকার । মনে করা হচ্ছে, আগামীকাল লোকাল ট্রেন পরিষেবা চালু করার ব্যাপারে মিলতে পারে কোনও সংকেত । পাশাপাশি লোকাল ট্রেন চালাতে প্রস্তুত রেল কর্তৃপক্ষ । সবুজ সংকেত মিললেই শুরু হবে লোকাল ট্রেন পরিষেবা ।

পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ট্রেনগুলিতে ভিড় সামাল দেওয়া অসম্ভব হয়ে পড়ছে বলে জানিয়েছেন এক রেল কর্মী । নাম প্রকাশে অনিচ্ছুক এই রেলকর্মী জানান, প্রতিদিনই জরুরি পরিষেবার নাম করে যাত্রী বেড়েই চলেছে । এই স্টাফ স্পেশাল ট্রেনগুলির প্রথমে কামরাগুলিতে রেল কর্মীদের জন্য এবং পরের কামরাগুলিতে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য ব্যবস্থা করা হয় । তবে অনেক সময় প্রথম ছটি কামরার মধ্যে অন্যান্য জরুরি পরিষেবার কর্মীরাও উঠে পড়েন ।

আরও পড়ুন : আজ থেকেই স্বাস্থ্যকর্মীরা স্টাফ স্পেশ্যাল ট্রেনে যাতায়াত করতে পারবেন

এমনকি এই ডিভিশনে সারাদিনে 300টির মতো ট্রেন চালিয়েও তেমন লাভ হচ্ছে না । দিনে দিনে ভিড় বেড়েই চলেছে । তাই এবার লোকাল ট্রেন পরিষেবা চালু করার আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন শিয়ালদহ ডিআরএম ।

ABOUT THE AUTHOR

...view details