পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 16, 2023, 5:21 PM IST

ETV Bharat / state

Haridevpur Murder: প্রোমোটিং-এ বাধা, বধূকে অ্যাসিড খাইয়ে হত্যার অভিযোগে উত্তাল হরিদেবপুর

প্রোমোটিং-এ বাধা দেওয়ায় এক গৃহবধূকে (Woman allegedly murdered by feeding acid) অ্যাসিড খাইয়ে হত্যার অভিযোগ উঠল হরিদেবপুরে (Haridevpur Murder)৷ মৃতের নাম লক্ষ্মী সাউ ৷

woman dies ETV Bharat
বধূকে অ্যাসিড খাইয়ে হত্যার অভিযোগ

কলকাতা, 16 জানুয়ারি: খাস কলকাতায় গৃহবধূকে অ্যাসিড খাইয়ে হত্যা করার অভিযোগ উঠল এক প্রোমোটারের বিরুদ্ধে । অভিযোগ, প্রোমোটিং-এ বাধা দেওয়াকে কেন্দ্র করে ঝামেলা বাঁধে এবং সেই ঝামেলা থেকেই মহিলাকে অ্যাসিড খাইয়ে খুন করা হয় । ঘটনাটি ঘটেছে হরিদেবপুর (Haridevpur Murder) থানার পূর্ব পাড়া এলাকায় । মৃতার নাম লক্ষ্মী সাউ (Woman allegedly murdered by feeding acid)।

অ্যাসিড খাইয়ে খুনের অভিযোগ:সোমবার সকালে এক প্রোমোটারের বিরুদ্ধে ওই গৃহবধূকে অ্যাসিড খাইয়ে খুনের অভিযোগ করে তাঁর পরিবার । তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে কয়েকজন প্রোমোটার তাঁদের জায়গা বিক্রি করিয়ে সেখানে ফ্ল্যাট তুলতে চাইছিলেন । সেই ঘটনায় বাধা হয়ে দাঁড়িয়েছিলেন লক্ষ্মী সাউ । সোমবার তিনি রোজকার মতো প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন ৷ কিন্তু বেলা হয়ে যাওয়ার পরেও তিনি বাড়িতে না ফিরলে সন্দেহ হয় পরিবারের লোকজনের ।

রক্তাক্ত দেহ উদ্ধার:তাঁরা হন্যে হয়ে তাঁকে খোঁজার চেষ্টা করেন । অভিযুক্ত প্রোমোটার সমীরের ফ্ল্যাটের পাশেই লক্ষ্মী সাউকে রক্তাক্ত (Kolkata Murder Case) অবস্থায় পড়ে থাকতে দেখা যায় । তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান যে তাঁর মৃত্যু হয়েছে । অ্যাসিড খেয়ে লক্ষ্মীর মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা ৷ ওই মহিলা স্বেচ্ছায় অ্যাসিড খেয়েছেন, নাকি তাঁকে জোরজবরদস্তি কেউ অ্যাসিড খাইয়েছে, সেই নিয়ে শুরু হয়েছে তদন্ত ।

দেহে আঘাতের চিহ্ন নেই: পুলিশ সূত্রে খবর, দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে । ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট আসার পরই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে । যদিও দেহটি প্রাথমিকভাবে পরীক্ষা করে দেখেছেন হোমিসাইডের গোয়েন্দারা এবং দেহে বাইরের দিকে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে ।

আরও পড়ুন:গড়িয়াহাটের জোড়া খুনের নেপথ্যে কি প্রোমোটার চক্র, উত্তর খুঁজছে পুলিশ

আগেও প্রাণনাশের হুমকি দেওয়া হয়: লক্ষ্মীর পরিবারের অভিযোগ, এলাকার তিনজন প্রভাবশালী প্রোমোটার একাধিকবার লক্ষ্মী সাউকে রাতের অন্ধকারে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছিলেন । স্থানীয় থানায় এই নিয়ে বেশ কয়েকবার লিখিত অভিযোগ দায়ের করা হলেও তাতে পুলিশের টনক নড়েনি বলে অভিযোগ । তদন্তে নেমে এখনও পর্যন্ত পুলিশ জানতে পেরেছে যে, লক্ষ্মী সাউ যেখানে থাকতেন তার পাশেই একটি ফ্ল্যাটে থাকতেন প্রোমোটার সমীর চক্রবর্তী ও একজন চিকিৎসক কিশোর কুমার গুপ্ত ৷ পুলিশ সূত্রে খবর, তাঁরা চেয়েছিলেন যে ওই এলাকায় প্রোমোটিং হোক এবং সেখানে ফ্ল্যাট গড়ে উঠুক ৷ কিন্তু তাঁদের বাধা দিয়েছিলেন লক্ষ্মী সাউ ।

কলকাতা পৌরনিগমের 124 নম্বর ওয়ার্ডে এই ঘটনার পরে সংশ্লিষ্ট এলাকায় প্রোমোটিং রাজ নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে । যদিও এই বিষয়ে স্থানীয় কাউন্সিলারের কোনও বক্তব্য মেলেনি ।

ABOUT THE AUTHOR

...view details