পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 15, 2019, 10:23 PM IST

Updated : Oct 16, 2019, 3:21 AM IST

ETV Bharat / state

অভিযোগপত্র জমা নিয়ে সমস্যা, উত্তপ্ত SSC অফিস চত্বর

বিকেল 5টা পর্যন্ত অফিস খোলা থাকার কথা । কিছু লোক তখনও লাইনে দাঁড়িয়েছিলেন । তার মধ্যেই একজন নিরাপত্তারক্ষী এসে জানান , পাঁচটা বেজে গেলে অভিযোগপত্র জমা নেওয়া হবে না । যে লোকগুলো দুই, তিন, চার ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছেন তাঁরা স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হন । গেট খোলাই ছিল । নিরাপত্তারক্ষী ছিলেন মাত্র দু'জন । অভিযোগপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয় স্কুল সার্ভিস কমিশনের (SSC) অফিসে ৷

ssc

কলকাতা, 15 অক্টোবর : অভিযোগপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল স্কুল সার্ভিস কমিশনের অফিসে ৷ 5 অক্টোবর থেকে হাইকোর্টে মামলাকারী প্রাথমিক শিক্ষক প্রার্থীদের মেধাতালিকা সংক্রান্ত অভিযোগ জমা নিচ্ছে স্কুল সার্ভিস কমিশন । অন্যান্য দিনের মতো আজও অভিযোগ জমা করার জন্য এসেছিলেন বহু প্রার্থী । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভিড় ৷ বিকেলবেলা লাইনে দাঁড়ানো প্রার্থীদের স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে জানায় বিকেল পাঁচটা পর্যন্ত জমা নেওয়া হবে অভিযোগপত্র । বাকি প্রার্থীদের অভিযোগ জমা নেওয়া হবে না ।

এরপর উত্তেজনা ছড়িয়ে পড়ে প্রার্থীদের মধ্যে । তাঁরা ঢুকে পড়েন অফিস চত্বরে । ফলে উত্তেজনার পরিবেশ তৈরি হয় সেখানে । এক চাকরিপ্রার্থী বলেন, "বিকেল 5টা পর্যন্ত অফিস খোলা থাকার কথা । কিছু লোক তখনও লাইনে দাঁড়িয়েছিলেন । তার মধ্যেই একজন নিরাপত্তারক্ষী এসে জানান , 5টা বেজে গেলে অভিযোগপত্র জমা নেওয়া হবে না । যে লোকগুলো দুই, তিন, চার ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছেন তাঁরা স্বাভাবিকভাবেই রেগে যান । গেট খোলাই ছিল । নিরাপত্তারক্ষী ছিলেন মাত্র দু'জন । তখন প্রায় 300 লোক ঢুকে পড়ে ।"

উত্তেজনার পরিবেশ দেখে স্কুল সার্ভিস কমিশনের তরফে পুলিশে খবর দেওয়া হয় । ততক্ষণে পরিস্থিতি সামলে নেন নিরাপত্তারক্ষীরা । ভিতরে ঢুকে আসা সব অভিযোগকারীদের তিনটি লাইনে দাঁড় করিয়ে দেওয়া হয় । বলা হয়, অফিসের ভিতরে আসা প্রত্যেকেরই অভিযোগ জমা নেওয়া হবে ।

এই প্রসঙ্গে স্কুল সার্ভিস কমিশনের এক আধিকারিক বলেন, "দরখাস্ত জমা দিতে আজ প্রচুর মানুষের ভিড় হয়েছিল । আমরা রিট পিটিশনারদের দরখাস্ত জমা নিচ্ছিলাম । যেহেতু হাইকোর্টের নির্দেশে সেইরকম ইঙ্গিত আছে । এখন যারা রিট পিটিশনার না তাঁরাও অনেকে আসছেন । আমরা বলেছিলাম, এখন না । 16 তারিখের পর আসুন । অফিসের লোকেরা দেখে-শুনে নিচ্ছিলেন । তাতে জমা নেওয়ার গতি কমে যায় । 5টার মধ্যে যাঁরা চত্বরে ঢুকে পড়বে, তাঁদের প্রত্যেকেরই অভিযোগ জমা নেওয়া হবে । "

Last Updated : Oct 16, 2019, 3:21 AM IST

ABOUT THE AUTHOR

...view details