পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2023, 11:56 AM IST

ETV Bharat / state

Eid-ul-Adha Greetings: ঈদ-আল-আদহা ! দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতি মুর্মু, মোদি-মমতার

দেশবাসীকে ঈদ-আল-আদহার শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী ৷ তাঁরা সকলের শুভ কামনা করে টুইট করেছেন ৷

Eid Greetings
ঈদের শুভেচ্ছা

হায়দরাবাদ, 29 জুন:দেশ জুড়ে বৃহস্পতিবার পালিত হচ্ছে বকরি ঈদ ৷ রেড রোড-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় ঈদের নমাজে অংশ নিয়েছে মুসলিম সম্প্রদায়ের মানুষজন ৷ নতুন জামাকাপড় পরে রাস্তায় দেখা গিয়েছে পরিবারের খুদে সদস্যদের ৷ দেশবাসীকে ঈদ-আল-আদহার শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-মন্ত্রীরা ৷

এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু টুইট বার্তায় বলেন, "ঈদ-আল-আদহা উপলক্ষে সকল দেশবাসীকে, বিশেষ করে মুসলিম ভাই-বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা । ভালোবাসা ও ত্যাগের পবিত্র উৎসব ঈদ-আল-আদহা । এই উৎসব আমাদেরকে ত্যাগের পথে চলতে এবং নিঃস্বার্থভাবে মানবতার সেবা করতে অনুপ্রাণিত করে । আসুন, এই উপলক্ষ্যে আমরা সবাই মিলে সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ব ও সম্প্রীতি বৃদ্ধির অঙ্গীকার করি ।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে লেখেন," ঈদ-আল-আদহার শুভেচ্ছা । এই দিনটি সবার জীবনে বয়ে আনুক সুখ ও সমৃদ্ধি । এটি আমাদের সমাজে ঐক্য ও সম্প্রীতির চেতনাকেও জাগ্রত রাখুক । ঈদ মোবারক ৷"

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোশাল মিডিয়ায় সকলকে ঈদ-আল-আদহার শুভেচ্ছা জানিয়েছেন ৷ তিনি লেখেন, "ঈদ-আল-আদহা উপলক্ষে সকলকে আন্তরিক শুভেচ্ছা জানাই ৷"

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঈদের শুভেচ্ছা জানিয়েছেন

আরও পড়ুন:কাবাব টু বিরিয়ানি, ঈদ জমে উঠুক ঘরোয়া খাবারে

এছাড়াও অন্যান্য বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ৷ বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার টুইট করেন, "ঈদ-আল-আদহা উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন । এটা অগাধ বিশ্বাসের উৎসব । আল্লাহর নির্দেশে সবচেয়ে বড় ত্যাগের জন্য প্রস্তুত থাকাই এই উৎসবের আদর্শ । পারস্পরিক ভ্রাতৃত্ব ও সম্প্রীতির সঙ্গে এই উৎসব উদযাপন করুন ।" অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লেখেন, "সকল দেশবাসীকে ঈদ-আল-আদহার শুভেচ্ছা । এই উৎসব আপনার জীবনে অনেক অগ্রগতি বয়ে আনুক ৷ আপনারা সর্বদা সুখী, সুস্থ এবং সমৃদ্ধ থাকুন ।"

লোকসভার স্পিকার ওম বিড়লাও সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ৷ তিনি টুইট করেন, "ঈদ উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন । এই উৎসটি ত্যাগ এবং ভক্তির গুণাবলীর উপর আলোকপাত করে ৷ যারা কম ভাগ্যবান তাদের সঙ্গে আমাদের সৌভাগ্য ভাগ করে নেওয়ার জন্য সকলকে অনুপ্রাণিত করে । সকলের জন্য আনন্দে ভরপুর একটি স্মরণীয় ঈদের কামনা করছি ।"

ABOUT THE AUTHOR

...view details