পশ্চিমবঙ্গ

west bengal

Haridevpur Electrocution: হরিদেবপুরের ঘটনায় কলকাতা পৌরনিগমকেই দুষলেন প্রাক্তন মেয়র

By

Published : Jun 28, 2022, 12:36 PM IST

হরিদেবপুরের হাফিজ মহম্মদ ইশাক রোডে জমা জল পেরিয়ে শিক্ষিকার বাড়িতে যাওয়ার সময় বিদ্যুতের খুঁটি স্পর্শ করতেই তড়িদাহত হয় নীতীশ যাদব নামে এক বালক (Haridevpur Electrocution) ৷ বালকের মৃত্যুতে কলকাতা পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ কলকাতার প্রাক্তন মেয়র প্রশান্ত চট্টোপাধ্যায়ের ।

Haridevpur Electrocution news
হরিদেবপুর বালক মৃত্যুতে পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ প্রাক্তন মেয়র প্রশান্ত চট্টোপাধ্যায়ের

কলকাতা, 27 জুন:হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বালকের মৃত্যুতে কলকাতা পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ কলকাতার প্রাক্তন মেয়র প্রশান্ত চট্টোপাধ্যায় । তিনি বলেন, "শুধু হরিদেবপুর নয় । এরআগে রাজভবন, দমদমেও একইরকম কাণ্ড ঘটেছে । রাজ্যের বিভিন্ন প্রান্তে এই ঘটনা ঘটে চলেছে (Haridevpur Electrocution)। সরকারি গাফিলতির কারণেই ছোটদের মৃত্যু হচ্ছে । হরিদেবপুরের ঘটনায় পুরসভার আলো বিভাগ বলছে ওটা তাদের লাইট পোস্ট নয় ।" এইভাবে দায় এড়ানো যায় না বলেই মত প্রকাশ করেন কলকাতার প্রাক্তন মেয়র (Prashant Chatterjee accused KMC in Haridevpur incident)।

হরিদেবপুরের হাফিজ মহম্মদ ইশাক রোডে জমা জল পেরিয়ে শিক্ষিকার বাড়িতে যাওয়ার সময় বিদ্যুতের খুঁটি স্পর্শ করতেই তড়িদাহত হয় নীতীশ যাদব নামে এক বালক । তৎক্ষণাৎ সে রাস্তার জমা জলের মধ্যে জ্ঞান হারিয়ে পড়ে যায় ৷ স্থানীয়রাও জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ভয়ে তার কাছে যায়নি ৷ খবর দেওয়া হয় পুলিশ ও সিইএসসিকে ৷ পুরো এলাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং পুলিশের তরফে দু'টি পাম্প চালিয়ে জল নামানো হয় ৷ এই ঘটনায় পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন স্থানীয়রা ৷ সামান্য বৃষ্টিতেই এলাকার রাস্তায় জল জমে যায় ৷ অভিযোগ, একটি নিরীহ প্রাণ চলে যাওয়ার পর টনক নড়েছে কর্তৃপক্ষের ৷ এর আগে বহুবার পাম্প চালানোর কথা বলা হয়েছিল ৷ সে সময় কেউ কর্ণপাত করেনি বলে অভিযোগ ৷ রবিবার সন্ধের ঘটনার পরেই বিক্ষোভ দেখান স্থানীয়রা ৷ সোমাবার এই বিষয়েই কলকাতা পৌরনিগমের গাফিলতির তথ্য তুলে ধরেন প্রাক্তন মেয়র ।

আরও পড়ুন : হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বালকের মৃত্যুতে দায় কার ?

কলকাতার বউবাজারে মেট্রো বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এক নাগরিক সভার আয়োজন করা হয় । সেখানেই সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে হরিদেবপুরের ঘটনায় কলকাতা পৌরনিগমকে দায়ী করেন তিনি । ইস্ট-ওয়েস্ট মেট্রোর রুট বদলের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রশ্ন তোলেন । কার বা কাদের নির্দেশে রুট বদল করা হয়েছে, যার জেরে বহু পরিবার আজ ঘর ছাড়া তা সকলেরই জানা দরকার । একইসঙ্গে ক্ষতিগ্রস্থদের দ্রুত পুনর্বাসনের দাবি করেন তিনি । প্রয়োজনে কলকাতা বৃহত্তর সমাজকে একত্রিত করতে বিভিন্ন জায়গায় সভা সমাবেশের পরামর্শ তাঁর ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details