পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দুর্বল হচ্ছে নিম্নচাপ, আগামী 48 ঘণ্টায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া অফিসের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, একদিনের টানা বৃষ্টিতে খুব সামান্য ঘাটতি পূরণ হয়েছে । এতে চাষের ক্ষেত্রে কিছুটা উপকার হবে । দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ছিল 50 শতাংশ । তা নেমে এসেছে 42 শতাংশে । পাশাপাশি রাজ্যজুড়ে বৃষ্টির ঘাটতির পরিমাণ ছিল 50 শতাংশ । তা এসে দাঁড়িয়েছে 29 শতাংশ ।

By

Published : Aug 8, 2019, 10:36 PM IST

আগামী 48 ঘণ্টায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা

কলকাতা, 8 অগাস্ট : আগামী 48 ঘণ্টায় দুর্বল হতে চলেছে নিম্নচাপ । আবহাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপটি উত্তর-পশ্চিমে সরে গিয়ে অবস্থান করছে ছত্রিশগড়ের উপর । এর জেরে আগামী 24 ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে । 10 অগাস্ট বৃষ্টির পরিমাণ কমবে । তবে 11 অগাস্ট থেকে বৃষ্টির পরিমাণ আবারও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ।

আগামী 48 ঘণ্টা মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস । সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, একদিনের টানা বৃষ্টিতে খুব সামান্য ঘাটতি পূরণ হয়েছে । এতে চাষের ক্ষেত্রে কিছুটা উপকার হবে । দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতির পরিমাণ ছিল 50 শতাংশ । তা কমে হয়েছে 42 শতাংশ । পাশাপাশি রাজ্যজুড়ে বৃষ্টির ঘাটতির পরিমাণ ছিল 50 শতাংশ । তা এসে দাঁড়িয়েছে 29 শতাংশে । অন্যদিকে, উত্তরবঙ্গে এই মুহূর্তে বৃষ্টির কোনও ঘাটতি নেই বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের অধিকর্তা ।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31.2 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম । সর্বনিম্ন তাপমাত্রা ছিল 26.70 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের চেয়ে 1 থেকে ডিগ্রি কম ।

ABOUT THE AUTHOR

...view details