পশ্চিমবঙ্গ

west bengal

Weather Forecast : আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

By

Published : Sep 7, 2021, 6:58 AM IST

নিম্নচাপের প্রভাবে আজ দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় প্রবল বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর ৷ ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের তিন জেলাতেও ৷

Weather Forecast
দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় প্রবল বৃষ্টিপাতের সর্তকতা জারি আবহাওয়া দফতরের

কলকাতা, 7 সেপ্টেম্বর : এই মুহূর্তে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের আগামী তিন-চারদিন বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর । উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও অন্ধ্রপ্রদেশ উপকূলে এলাকার উপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ । এই নিম্নচাপের জেরে আগামী তিন-চারদিন দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস । আজ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ 24 পরগনা, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলায় । দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে ।

উত্তরবঙ্গের তিন জেলায় আজ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পংয়ে ভারী বৃষ্টিপাত হবে । উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে । আগামী কয়েকদিন মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । নিম্নচাপ যেহেতু সমুদ্রের উপর তৈরি হয়েছে তাই আগামী 48 ঘণ্টা সমুদ্র উত্তাল থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর ।

আরও পড়ুন: কলকাতা পৌরনিগমে করোনা আক্রান্তের ফোন, বাড়িতে পৌঁছল 11 রকমের খাবার

আগামী 24 ঘণ্টায় কলকাতার আকাশ মেঘলা থাকবে । আজও কলকাতায় দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে । আগামী 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা 32 ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা 27 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে । গত 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 33.1 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি । গত 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল 28.0 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি বেশি । বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ 94% । গত 24 ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে 6.3 মিলিমিটার ।

ABOUT THE AUTHOR

...view details