পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আগামী সপ্তাহে রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎসহ শিলাবৃষ্টির সম্ভাবনা

আগামী সপ্তাহে আবার ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আপাতত গোটা রাজ্যে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা নেই।

By

Published : Mar 2, 2019, 11:47 PM IST

rain

কলকাতা, ২ মার্চ : আগামী সপ্তাহে আবার ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। তবে আগামীকাল আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে দপ্তর।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, মূলত একদিকে পশ্চিমীঝঞ্ঝা আর অন্যদিকে জোরালো দক্ষিণা বাতাস। পাশাপাশি বাংলাদেশ ও সংলগ্ন অঞ্চলের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। এর প্রভাবে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ অত্যন্ত বৃদ্ধি পেয়েছে। এজন্য সোমবার থেকে বুধবার পর্যন্ত রাজ্যে আবহাওয়ার অবনতি ঘটবে। সোমবার কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জেলায় প্রায় ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া ও বজ্র-বিদ্যুৎ সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার রাজ্যের অনেক জেলায় ঝড়ের সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এই কয়দিন বিহার, ঝাড়খণ্ড, ওড়িশাতে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আপাতত গোটা রাজ্যে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা নেই। সোমবার ও মঙ্গলবার ওড়িশা ও বাংলাদেশ সংলগ্ন অঞ্চলে সমুদ্র উত্তাল হবে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। ওই দু'দিন মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আজ জেলার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৫-৬ ডিগ্রি সেলসিয়াস কম ছিল।

ABOUT THE AUTHOR

...view details