পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সীমান্তে BSF-এর অভিযানে উদ্ধার মাদক-গোরু, গ্রেপ্তার 1

উত্তর 24 পরগনার হাকিমপুর বর্ডারে উদ্ধার 276 বোতল ফেনসিডিল । গ্রেপ্তার এক পাচারকারী । পাচারের আগে উদ্ধার হয়েছে গাঁজা ও গোরু-মোষ ।

By

Published : Aug 2, 2020, 9:10 PM IST

aa
গ্রেপ্তার

কলকাতা, 2 অগাস্ট : সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের অভিযানে উদ্ধার গাঁজা, ফেনসিডিল ও গোরু । উত্তর 24 পরগনার স্বরূপনগর থেকে নদিয়ার কৃষ্ণনগর সেক্টর পর্যন্ত অভিযান চালানো হয় । এক পাচারকারীকে গ্রেপ্তারও করেছে সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা ।


গতকাল সন্ধেয় উত্তর 24 পরগনার হাকিমপুর বর্ডারে 112 নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা একটি অটো দেখতে পায় । সন্দেহ হওয়ায় থামানো হয় অটোটিকে । সেই অটোতে ছিল 276 বোতল ফেনসিডিল । বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে ফেনসিডিল নিয়ে আসা হচ্ছিল । সঙ্গে সঙ্গেই BSF জওয়ানরা আটক করে ওই অটো চালক তথা পাচারকারী 27 বছরের অভিজিৎ সর্দার । তার বাড়ি স্বরূপনগরের তারালির উত্তরপাড়ায় । পরে গ্রেপ্তার করা হয় তাকে । উদ্ধার হওয়া নিষিদ্ধ কাফ সিরাপের ভারতে বাজার দর প্রায় 50 হাজার টাকা । বাংলাদেশে ওই কাফ সিরাপের দর আড়াই লাখ টাকার মতো । অন্যদিকে গতকাল বিকালে কৃষ্ণনগর সেক্টরে অভিযান চালিয়ে উদ্ধার হয় দুই কেজি গাঁজা । এদিকে ইদ-উল-আজহা শেষ হয়ে যাওয়ার পরেও বাংলাদেশে গোরু-মোষ পাচারের চেষ্টা অব্যাহত । গতরাতে সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের জওয়ানরা উদ্ধার করেছে সাতটি গোরু ।



দিন কয়েক আগে BSF-এর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের নতুন ইন্সপেক্টর জেনারেল নির্বাচিত হন অশ্বিনীকুমার সিং । তিনি দায়িত্ব নেওয়ার পরেই BSF-এর অফিসার এবং জওয়ানদের উদ্দেশ্যে বার্তা দেন, সীমান্ত অপরাধের সংখ্যা শূন্যে নামিয়ে আনতে হবে । বন্ধ করতে হবে অবৈধ অনুপ্রবেশ । তারপর থেকে আরও জোরদার হয়েছে অভিযান । 24 ঘণ্টাই চলছে কড়া নজরদারি ।

ABOUT THE AUTHOR

...view details