পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

গরম থেকে এখনই রেহাই নয়

আগামী 24 ঘণ্টায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় দুই-তিন ডিগ্রি বেশি থাকবে । জানাল আলিপুর আবহাওয়া অফিস ।

By

Published : May 21, 2019, 8:04 PM IST

দক্ষিণবঙ্গে অস্বস্তিকর আবহাওয়া

কলকাতা, 21 মে : এখনই গরম থেকে মিলছে না রেহাই । দক্ষিণবঙ্গে জারি রয়েছে অস্বস্তিকর আবহাওয়া । আগামী 24 ঘণ্টায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় দুই-তিন ডিগ্রি বেশি থাকবে । জানাল আলিপুর আবহাওয়া অফিস ।

আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, "দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর প্রভৃতি জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । তবে এখনই মিলছে না গরম থেকে স্বস্তি । দিনের বেলায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে । কিন্তু সন্ধের পর ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে । তবে উত্তর বঙ্গোপসাগরের উপর বায়ুর গতিবেগ আগামী 48 ঘণ্টায় বেশি থাকবে । সেইকারণে মৎস্যজীবীদের আগামী দু'দিন সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ।"


আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী 72 ঘণ্টা উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । বিশেষ করে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পঙে তুলনামূলক বেশি বৃষ্টি হবে ।

আগামী 24 ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 37 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 29 ডিগ্রি সেলসিয়ায় । গত 24 ঘণ্টায় দিনে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 35.9 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি । এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 28.9 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি বেশি।

ABOUT THE AUTHOR

...view details