পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 19, 2020, 6:25 PM IST

Updated : Feb 19, 2020, 7:42 PM IST

ETV Bharat / state

মাথা ঘামাবার কিছু নেই, সোশাল মিডিয়ায় প্রশ্নপত্র ছড়িয়ে পড়া নিয়ে মন্তব্য শিক্ষামন্ত্রীর

সোশাল মিডিয়ায় মাধ্যমিকের প্রশ্নপত্র ছড়িয়ে পড়া নিয়ে আজ শিক্ষামন্ত্রী বলেন, কারা চক্রান্ত করছে তা খুঁজে বের করা উচিত । যাকে চিহ্নিত করা গেছে, সে কঠোরতম শাস্তি পাবে ।

পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা, 19 ফেব্রুয়ারি : মাধ্যমিকের প্রথম দিন পরীক্ষা শুরুর পরপরই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে প্রশ্নপত্র ৷ পরীক্ষা শেষে দেখা যায়, সেটি আসল প্রশ্নপত্রের সঙ্গে মিলে গেছে । এই ঘটনায় জড়িতদের ধরে উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে আজ জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷

তিনি বলেন, "কারা চক্রান্ত করছে সেটা খুঁজে বের করা উচিত ৷ যাকে চিহ্নিত করা গেছে, সে কঠোরতম শাস্তি পাবে । শিক্ষার সঙ্গে যুক্ত ব্যক্তি হোক বা না হোক, সে শাস্তি পাবেই ৷ এটা নিয়ে মাথা ঘামাবার কিছু নেই ৷ এটা হবেই ৷ সবাই খবর করার জন্য এগুলো করে ৷ কেউ যদি আধ ঘণ্টার মধ্যে বেরিয়ে এসে হোয়াটসঅ্যাপ করে দেয়, তুমি আমি কিছু করতে পারব ?"

পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য

প্রশ্নপত্র ছড়িয়ে পড়া আটকাতে পরীক্ষা শুরুর প্রথম দু'ঘণ্টা অর্থাৎ বেলা 12টা থেকে দুপুর 2টো পর্যন্ত ইন্টারনেট বন্ধ রাখা হচ্ছে ৷ কিন্তু তাতেও প্রশ্ন বেরিয়ে গেছে ৷ এই নিয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী জানান, "আমরা আস্তে আস্তে সোর্স ধরছি ৷ সোশাল মিডিয়ায় কারা কী করছে, সেটাও ধরছি ৷" এই তালিকা থেকে সাংবাদিকদেরও বাদ দেননি তিনি ৷ বলেন, "তোমাদের মধ্যে কারা অতিউৎসাহী হয়ে কী করছ, সেটা ধরছি ৷ দেখা যাক, কেউ আমাদের তালিকা থেকে বাদ নেই ৷"

Last Updated : Feb 19, 2020, 7:42 PM IST

ABOUT THE AUTHOR

...view details