পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আপনি একটু রং মেখে মার খান না দেখি ; দিলীপকে কটাক্ষ পার্থর

দেশজুড়ে JNU-র ঘটনার প্রতিবাদ শুরু হয়েছে । ঠিক এইসময়ে দিলীপ ঘোষ পুরো ঘটনাটিকে গট আপ গেম বলে মন্তব্য করেছেন । একইসঙ্গে তাঁর মন্তব্য, ঐশীর মাথা থেকে রক্ত পড়ছে না রং তা এখনও পরীক্ষা হয়নি । দিলীপের এই মন্তব্যের পালটা দেন পার্থ চট্টোপাধ্যায় ।

By

Published : Jan 7, 2020, 11:29 PM IST

Dilip Partha
দিলীপ পার্থ

কলকাতা, 7 জানুয়ারি : মুখে কাপড় বেঁধে, হাতে লাঠি নিয়ে রবিবার রাতে JNU-তে ঢুকে পড়ুয়াদের উপর হামলা করে দুষ্কৃতীরা । পড়ুয়াদের সাহায্য করতে এসে আক্রান্ত হন অধ্যাপকরাও । দুষ্কৃতীদের হামলায় মাথা ফাটে JNU-র ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের । এই ঘটনাকে কেন্দ্র করে একদিকে দেশজুড়ে প্রতিবাদ শুরু হয়েছে । অন্যদিকে ঘটনাটিকে গট আপ গেম বলে আজ মন্তব্য করেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । শুধু তাই নয়, তিনি বলেন, "একজনের মাথা থেকে রক্ত পড়ছে, না কি লাল রং দেওয়া হয়েছে সেটা এখনও পরীক্ষা হয়নি ৷ " দিলীপ ঘোষের এই মন্তব্যের পালটা দেন পার্থ চট্টোপাধ্যায় । তিনি বলেন, "আপনি একটু রং মেখে মার খান না দেখি । এখনও তো কোথাও মার খায়নি ।"

আজ BJP-র রাজ্য দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, "ছাত্রী ঐশী ঘোষের মাথায় ব্যান্ডেজ লাগিয়ে দেখানো হচ্ছে যে ভয়ঙ্কর আঘাত পেয়েছেন ৷ কিন্তু কে বা কারা মেরেছে তা এখনও জানা যায়নি ৷ JNU-র এই ঘটনা সাজানো বলে জানা গেছে ৷ এই আন্দোলনকে (CAA বিরোধী আন্দোলন) হাওয়া দেওয়ার জন্য চক্রান্ত করা হয়েছে ৷ পুলিশ তদন্ত শুরু করেছে ৷ সত্য সামনে আসবে ৷ একজনের মাথা থেকে রক্ত পড়ছে, না কি লাল রং দেওয়া হয়েছে সেটা এখনও পরীক্ষা হয়নি ৷"

JNU নিয়ে কী বললেন দিলীপ-পার্থ ? ভিডিয়োয় শুনুন...

দিলীপ ঘোষের এই মন্তব্যেরই পালটা দেন পার্থ চট্টোপাধ্যায় । কটাক্ষ করে বলেন, "ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে অপমান করছে ? রং মেখে তারা আন্দোলন করছে ? আপনি একটু রং মেখে মার খান না দেখি । এখনও তো কোথাও মার খায়নি ।"

BJP-কে আক্রমণ করে পার্থ বলেন, " আমরা এতই ভালো যে প্রতিহিংসা পরায়ণ নই । মারতে পারি না । মারি না । কিন্তু যারা প্রতিবার বলছে, পুঁতে দেব, মেরে দেব, শ্মশানে পাঠিয়ে দেব তাদের বলছি, এইসব সিনেমার ডায়ালগ দিয়ে রাজনীতি চলে না । মানুষের প্রতি ভালোবাসা, মানবিকতা নেই । আন্দোলন আলাদা লোক করতেই পারে । কিন্তু তাকে ছোটো করে দেখানো ? তেল মাখা, রং মাখা আপনার দলেই বেশি চলে । এত তাড়াতাড়ি এসব বিষয়ে কথা বলেন কেন ? ভাষাটা কেন খারাপ করছেন ? আপনার মনে হয়েছে পুলিশ দিয়ে ঠেঙিয়ে দিয়েছেন । আর আমাদের মনে হয়েছে, আপনি ঠ্যাঙান । মানুষ প্রতিবাদে গর্জে উঠবে । সমাজে এমন কোনও জায়গা নেই যেখানে আপনারা সমালোচিত হচ্ছেন না । আত্মবিশ্লেষণটা আপনাদেরই দরকার । আত্মসমীক্ষা আপনারাই করুন । জিভকে যদি সংযত না করেন তাহলে আগামী দিনে মানুষ আপনাদের সংযত করবে ।"

ABOUT THE AUTHOR

...view details