পশ্চিমবঙ্গ

west bengal

আচ্ছে দিনের নমুনা হাড়ে হাড়ে টের পাচ্ছে রাজ্যের মানুষ, কটাক্ষ বিরোধীদের

By

Published : Feb 26, 2021, 4:15 PM IST

জ্বালানির উপর থেকে কর মকুবের দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা সুজন চক্রবর্তী । অন্যদিকে, মানুষকে বোকা বানাতে, বিভ্রান্ত করতে পুরোটাই নাটক বলে আক্রমণ করেন আবদুল মান্নান ।

আচ্ছে দিনের নমুনা হাড়ে হাড়ে টের পাচ্ছে রাজ্যের মানুষ, কটাক্ষ বিরোধীদের
আচ্ছে দিনের নমুনা হাড়ে হাড়ে টের পাচ্ছে রাজ্যের মানুষ, কটাক্ষ বিরোধীদের

কলকাতা, 26 ফেব্রুয়ারি : রাজ্যের মানুষকে আচ্ছে দিনের নাম বলে বোকা বানিয়েছে কেন্দ্রীয় সরকার । ফের গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করলেন বিরোধীরা । তাঁরা জানিয়েছেন, রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের উচিৎ জ্বালানির উপর থেকে কর মকুব করা । লাগামহীনভাবে বেড়ে চলেছে রান্নার গ্যাসের দাম । নাজেহাল গৃহস্থরা । নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির পাশাপাশি, জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় সঙ্কটে পড়েছে দেশ এবং রাজ্যের মানুষ । রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান এবং বাম পরিষদীয় দল নেতা সুজন চক্রবর্তী যৌথভাবে জ্বালানির মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সরব হয়েছেন । নির্বাচনে বিজেপির বিরুদ্ধে প্রচারের অন্যতম হাতিয়ারও যে জ্বালানির মূল্যবৃদ্ধি, তা জানিয়ে দিয়েছেন বিরোধীরা ।


রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে আব্দুল মান্নান জানিয়েছেন, সাধারণ মানুষের প্রশ্ন, যাঁরা 2013 সালে বলেছিলেন আচ্ছে দিনের কথা । তাঁরা মানুষকে আচ্ছে দিন বলে বিভ্রান্ত করেছেন। রান্নার গ্যাস, পেট্রল, ডিজ়েলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হয়েছে । প্রধানমন্ত্রী বলেছিলেন, পেট্রল এবং ডিজ়েলের প্রতি লিটারের দাম 30 থেকে 35 টাকার মধ্যে থাকবে । রান্নার গ্যাসের দাম হবে 200 থেকে 300 টাকার মধ্যে । কেন্দ্রীয় সরকারের কাছে এসবের উত্তর নেই । তিনি আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কাছে ভোট বড় বালাই। মুখ্যমন্ত্রীর অনেক নাটক রাজ্যের মানুষ কয়েকবছর ধরেই উপভোগ করছেন । কেন্দ্রে নরেন্দ্র মোদির সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের মানুষের লাখ লাখ টাকা লুঠ করে চলেছে । আচ্ছে দিনের প্রতিফলন মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। মানুষকে বোকা বানাতে, বিভ্রান্ত করতেই এসব নাটক চলছে বলে মন্তব্য করেছেন রাজ্যের বিরোধী দলনেতা ।

আরও পড়ুন, বিকেলে সাংবাদিক বৈঠক, বাংলা-সহ পাঁচ রাজ্যে ভোটের দিন জানাতে পারে কমিশন


বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী জানিয়েছেন, রান্নার গ্যাসের দাম এখন বহু গুণ বেড়েছে । পেট্রল-ডিজ়েলের দাম যখন আন্তর্জাতিক বাজারে কমছে, তখন এই রাজ্যে দাম বেড়ে চলেছে । দিল্লি এবং রাজ্য সরকারের কর মূল্য বৃদ্ধি এর অন্যতম কারণ । বামফ্রন্ট সরকারের সময়েও জ্বালানির অতিরিক্ত দাম বেড়ে যাওয়ায় তার উপর থেকে কর মকুব করা হয়েছিল । বর্তমান রাজ্য সরকারের উচিত অবিলম্বে জ্বালানির উপর থেকে কর মকুব করা ।

ABOUT THE AUTHOR

...view details