পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Opposition on SSKM Issue: এসএসকেএম নিয়ে অভিযোগ তোলায় মদনের পাশে বিরোধীরা

এসএসকেএমে দালালচক্রের অভিযোগ তুলেছেন তৃণমূলের মদন মিত্র ৷ এই নিয়ে সিপিএম ও বিজেপি তাঁর পাশেই দাঁড়িয়েছে ৷

By

Published : May 20, 2023, 7:39 PM IST

Opposition on SSKM Issue
Opposition on SSKM Issue

কলকাতা, 20 মে: বাম আমল হলে এক মিনিটে রোগী ভরতি করিয়ে দিতেন, তৃণমূল কংগ্রেসের বিধায়ক মদন মিত্রের এই হুঁশিয়ারিতে হইচই পড়ে গিয়েছে বঙ্গ রাজনীতিতে ৷ রাজ্যের অন্যতম সুপার স্পেশালিটি হাসপাতাল এসএসকেএম নিয়ে এই মন্তব্যের জেরে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বাংলার শাসক দল ৷ ফলে এই ইস্যুতে মদন মিত্রের থেকে কার্যত দূরত্ব তৈরি করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস ৷ আর তা দলের নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের কথায় স্পষ্ট ৷ তিনি বলেন, "যা বলার মুখ্যমন্ত্রী বলেছেন । মদন মিত্রর মুখে হঠাৎ করে সিপিএমএর জয়গান কেন, সেটা তিনিই ভালো বলতে পারবেন ।"

কিন্তু এসএসকেএম হাসপাতালে দালালরাজ নিয়ে যে অভিযোগ মদন মিত্র তুলেছেন, সেই অভিযোগকে হাতিয়ার করে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানাতে দেরি করেনি তৃণমূল বিরোধী রাজনৈতিক দলগুলি ৷ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, "কীরকম উন্নয়ন চলছে তা মদন মিত্রের কথাতেই বোঝা যাচ্ছে । আজকে তো শুনলাম । দেখলাম টিভিতে । মদন মিত্র এসএসকেএমের পরিষেবা নিয়ে কী বলেছেন । কিন্তু এসএসকেএম নিয়ে তো রাজ্যজুড়ে নানা কর্মযজ্ঞের কথা তুলে ধরা হয় । মদন মিত্র তো তৃণমূল নেতা । নতুন করে কী বলব ।"

বিজেপির চিকিৎসক নেতা তথা যুব মোর্চার সভাপতি ড. ইন্দ্রনীল খানের বক্তব্য, গত 12 বছর ধরে রোগীরা এসএসকেএম-এ ভরতি হতে না পেরে ফিরে যাচ্ছেন । হাসপাতালে নাকি বেড নেই। প্রতিদিনের এই এক ছবি । এতদিন পরে সেটা মদন মিত্র বলেছেন । এই জন্য তাঁকে ধন্যবাদ জানানো উচিত । উনি এই হাসপাতালের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন । বহু সময় তিনি রোগীদের ওই হাসপাতালে ভর্তি করেছেন । তিনি ওই এলাকার মানুষ । তাই এই বিষয়টি যদি আগে বলতেন, তাহলে হয়তো মানুষের উপকার হতো । কারণ, যাঁরা ওখানে যাচ্ছেন, তাঁদেরও এই বিষয়টা জানা দরকার ।

অন্যদিকে বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার মনে করেন যে এসএসকেএম হাসপাতালের উপর অনেক চাপ থাকে । কারণ, যেকোনও হাসপাতালের রোগী ভরতি করারও তো একটা ক্ষমতা আছে । কোনও হাসপাতাল ইচ্ছাকৃত ভাবে বা রাজনৈতিক রং দেখে রোগী ভরতি করে না ৷

তবে যেহেতু তিনি ওই হাসপাতালের সঙ্গে যুক্ত নন, তাই মদন মিত্রের দালাল চক্র নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি ৷ কিন্তু একই সঙ্গে তিনি জানান, তিনি চিকিৎসক হিসেব চাইবেন যে এহেন কোনও পরিস্থিতি সত্যি সত্যিই যেন এসএসকেএম-এ না থাকে । পাশাপাশি এসএসকেএম-এর উপর থেকে চাপ কম করতে অন্যান্য সরকারি হাসপাতালগুলোর পরিকাঠামো বৃদ্ধির উপরও জোর দেওয়ার কথা বলেছেন ড. কুণাল সরকার ৷

তাঁর মতে, 10 কোটি মানুষের জনসংখ্যা যেখানে, সেখানে শুধুমাত্র একটিই খুব ভালো সরকারি হাসপাতাল থাকলে চলবে না । পাশাপাশি তিনি জানান, এসএসকেএম হাসপাতালকে উন্নত থেকে উন্নততর করার জন্য যে সরকারের কোটি কোটি টাকা খরচ হচ্ছে, তা ঠিক ভাবে ব্যয় করা হচ্ছে কি না, সেই দিকেও বিশেষ নজর দিতে হবে ।

আরও পড়ুন:তাড়িয়ে দিলে টিউশনি করে খাব, এসএসকেএম কাণ্ডে অনড় মদন

ABOUT THE AUTHOR

...view details