পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 11, 2019, 6:22 PM IST

Updated : Jun 11, 2019, 8:38 PM IST

ETV Bharat / state

NRS-এর ঘটনার প্রতিবাদে কাল রাজ্যজুড়ে OPD বয়কটের ডাক

NRS-এর ঘটনার প্রতিবাদে আগামীকাল সকাল 9 টা থেকে রাত 9 টা পর্যন্ত রাজ্যজুড়ে OPD বয়কটের ডাক দিল জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস ।

অবস্থান

কলকাতা, 11 জুন : NRS-এর ঘটনার প্রতিবাদে আগামীকাল সকাল 9 টা থেকে রাত 9 টা পর্যন্ত রাজ্যজুড়ে সব হাসপাতালে OPD বয়কটের ডাক দিল জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস । এই প্ল্যাটফর্মে রয়েছে অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল । এই সংগঠনের সদস্যরা আগামীকাল গণছুটি নিয়ে বয়কটে শামিল হবেন । প্রাইভেট প্র্যাকটিস করেন যেসব ডাক্তার তাঁদেরও চেম্বার বন্ধ রাখার জন্য আবেদন করা হয়েছে ।

ডাক্তারদের পাঁচটি সংগঠন যৌথভাবে এই বয়কটের ডাক দিয়েছে । এই যৌথ মঞ্চের নেতৃত্বে রয়েছে ডাক্তারদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ফোরাম । এই সংগঠন সরকারি ও বেসরকারি প্রতিটি হাসপাতালে OPD অর্থাৎ বহির্বিভাগের পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে । পাশাপাশি আগামীকাল হাসপাতালের জরুরি পরিষেবা ব্যাহত হবে না বলে আশ্বাস দেওয়া হয়েছে ।

উল্লেখ্য, রোগীমৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় NRS মেডিকেল কলেজ ও হাসপাতালে । রোগীর পরিবারের সঙ্গে চিকিৎসকদের হাতাহাতি হয় । এর জেরে এক চিকিৎসকের মাথা ফাটে ।

এই সংক্রান্ত খবর : রোগীমৃত্যুর জেরে উত্তেজনা NRS-এ, ছাড়া হয়নি মৃতদেহ ; ব্যাহত পরিষেবা

তারপর অবস্থান শুরু করে জুনিয়র ডাক্তাররা । এর জেরে আজ সকাল থেকেই ব্যাহত চিকিৎসা পরিষেবা । পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাসপাতালে মোতায়েন করা হয়েছে পুলিশ । এই ঘটনায় এন্টালি থানার পুলিশ দু'জনকে আটক করেছে ।

এবিষয়ে সাংবাদিক বৈঠকে মুকুল রায় বলেন, "NRS মেডিকেল কলেজে একজন রোগী মারা গেছেন । তারপর জুনিয়র ডাক্তার পরিবহ মুখার্জিকে এমনভাবে মারা হয়েছে তিনি হাসপাতালে ভারতি । এই ঘটনা তৃণমূলের নেতৃত্বেই হয়েছে । আমরা দায়িত্ব নিয়ে বলছি এই ঘটনা তৃণমূল ঘটিয়েছে । মুখ্যমন্ত্রীর এই ঘটনার দায় স্বীকার করা উচিত ।"

Last Updated : Jun 11, 2019, 8:38 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details