পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 19, 2020, 2:24 PM IST

ETV Bharat / state

কোরোনার উপসর্গ ছিল, প্রেসিডেন্সি জেলের বন্দীর মৃত্যু

জ্বর এবং শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে জেল হাসপাতালে ভরতি ছিল ওই ব্যক্তি । পরে তাকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় । সেখানে কোরোনা রোগীদের জন্য নির্ধারিত ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে । পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল লাইফ সাপোর্ট দিতে হয় । চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়েছে তার ।

corona
corona

কলকাতা, 19 মে : কোরোনার উপসর্গ নিয়ে মৃত্যু হল এক জেলবন্দীর । প্রেসিডেন্সি জেলের এই বন্দীর মৃত্যু হয়েছে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে । ঘটনায় দুশ্চিন্তায় কারা দপ্তর । যদিও ওই বন্দী আদৌ কোরোনায় আক্রান্ত হয়েছিল কি না তা এখনও পর্যন্ত জানা যায়নি । APDR-এর তরফে রাজ্যের প্রত্যেক জেলের বন্দীদের দ্রুত কোরোনা পরীক্ষার দাবি জানানো হয়েছে ।

জ্বর এবং শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে জেল হাসপাতালে ভরতি ছিল ওই ব্যক্তি । পরে তাকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় । সেখানে কোরোনা রোগীদের জন্য নির্ধারিত ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে । পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল লাইফ সাপোর্ট দিতে হয় । চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তার । তার সোয়াব নমুনার রিপোর্ট এখনও পর্যন্ত এসে পৌঁছায়নি । রিপোর্ট যদি পজ়িটিভ আসে তাহলে তা প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের চিন্তার কারণ হয়ে দাঁড়াবে । সেক্ষেত্রে অন্যান্য বন্দীদের মধ্যে কারা তার সংস্পর্শে এসেছিল তা খুঁজে বের করতে হবে ।

মুম্বইয়ের আর্থার রোড জেলে 185 জন কোরোনায় আক্রান্ত । মহারাষ্ট্রের বাইকুনা মহিলা জেল এবং সাতারা জেলেও আক্রান্তের সন্ধান মিলেছে । উত্তরপ্রদেশের আগ্রা জেলে এক বন্দী কোরোনার সংক্রমণে মারা গেছে । ওই জেলের 17 জন সংক্রমিত । মধ্যপ্রদেশের ইন্দোর জেলে 19 জন সংক্রমিত । যদিও এই রাজ্যে এখনও পর্যন্ত কোনও বন্দীর কোরোনা সংক্রমণের খবর নেই ।

ওই ব্যক্তির মৃত্যুর পর APDR-এর তরফে দাবি করা হয়েছে, জেলবন্দী এবং কারাকর্মীদের অবিলম্বে কোরোনার পরীক্ষা শুরু করতে হবে । এই প্রসঙ্গে APDR-এর তরফে রঞ্জিত শূর বলেন, “ মহারাষ্ট্রসহ অন্য রাজ্যগুলি বন্দীদের কোরোনা পরীক্ষা করেছিল বলেই রোগী চিহ্নিত করা সম্ভব হয়েছিল । পশ্চিমবঙ্গে টেস্ট হয়নি বলেই রোগীও নেই । আমরা দাবি জানাচ্ছি, অবিলম্বে পশ্চিমবঙ্গের সবকটি জেলে কোরোনা পরীক্ষা হোক । না হলে বেঘোরে প্রাণ হারাতে হবে অনেক বন্দীকে ।”

ABOUT THE AUTHOR

...view details