পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

NRS-র ঘটনার জের, সরানো হল আউটপোস্টের OC-কে

জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে গতকাল মুখ্যমন্ত্রী বলেছিলেন ঘটনা খতিয়ে দেখে প্রয়োজনে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । তাঁর এই বক্তব্যের একদিনের মাথায় সরিয়ে দেওয়া হল NRS আউটপোস্টের OC-কে ।

By

Published : Jun 18, 2019, 11:22 PM IST

ডাক্তারদের বিক্ষোভ

কলকাতা, 18 জুন : NRS-এর ঘটনার জেরে এবার সরিয়ে দেওয়া হল হাসপাতালের আউটপোস্টের OC-কে । জুনিয়র ডাক্তাররা আগেই পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছিলেন । সেই দাবি পূরণ হল । আজ রাতে কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মার নির্দেশে ইন্সপেক্টর বনবিহারী দাসকে সরিয়ে দেওয়া হল । তবে, ওই দায়িত্ব এখন কাকে দেওয়া হবে তা এখনও জানানো হয়নি ।

সরকারি হাসপাতালগুলিতে রোগীমৃত্যুর জেরে হামলার ঘটনায় এর আগেই নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল । সেই সূত্রেই প্রত্যেকটি বড় হাসপাতালে তৈরি করা হয় পুলিশ আউটপোস্ট । সেই আউটপোস্ট তদারকির জন্য কিছু সাব ইন্সপেক্টর, কনস্টেবল ও ASI নিয়োগ করা হয় । এদের কাজের তদারকির জন্য নিয়োগ করা হয় একজন ইন্সপেক্টর । যিনি ওই সংশ্লিষ্ট হাসপাতালে OC হিসেবে কাজ করতেন । কয়েক বছর আগেই কলকাতার প্রত্যেকটা মেডিকেল কলেজসহ বড় হাসপাতালে এই ব্যবস্থা চালু করা হয় । NRS এন্টালি থানার অন্তর্গত হওয়ায় সেখানকার আউটপোস্টের দায়িত্বে ছিলেন বনবিহারী দাস । তাই NRS-এর ঘটনার জেরে তাঁকে ডিটেকটিভ ডিপার্টমেন্ট থেকে সরিয়ে দেওয়া হল ।

ঘটনার দিন অর্থাৎ 10 জুন রাতে আউটপোস্টে থাকা পুলিশ কর্মীদের সক্রিয়তার অভাব ছিল বলে অভিযোগ ওঠে । ঘটনার দিন প্রথম থেকেই পুলিশ যদি সক্রিয় থাকত তাহলে পরিস্থিতি হাতের বাইরে যেত না বলে দাবি অনেকেরই । কলকাতা পুলিশের বহু সিনিয়র অফিসার এর সঙ্গে এক মত । গতকাল মুখ্যমন্ত্রী বলেছিলেন, ঘটনা খতিয়ে দেখে প্রয়োজনে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । পুলিশ সূত্রে খবর, তারই প্রথম ধাপ হিসেবে সরিয়ে দেওয়া হল OC-কে ।‌

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details