পশ্চিমবঙ্গ

west bengal

প্রতারণার কবলে নুসরতের স্বামী, তদন্তে লালবাজার

By

Published : Jul 7, 2019, 6:32 AM IST

ভুয়ো টেলিকম কম্পানির ফাঁদে পড়লেন নুসরতের স্বামী নিখিল জৈন । VIP নম্বর পাওয়ার আশায় সেই কম্পানিকে 45,000 টাকাও দেন তিনি । ঘটনায় লালবাজার সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন নিখিল ।

ফাইল ফোটো

কলকাতা, 7 জুলাই : টাকা দিলেই মিলবে পছন্দসই VIP মোবাইল নম্বর । সদ্য বিবাহিত সাংসদ নুসরতের স্বামী নিখিল জৈন পেয়েছিলেন এমনই মেসেজ । যোগাযোগ করলে চাওয়া হয় 45 হাজার টাকা । সেই টাকা পাঠিয়ে দেন বিখ্যাত এক শাড়ির কম্পানির ডিরেক্টর নিখিল । পরে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার । কলকাতায় বিয়ের রিসেপশনের পার্টির পরদিনই তিনি অভিযোগ দায়ের করেন লালবাজার সাইবার ক্রাইম থানায় । তবে, এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি ।

পুলিশ সূত্রে খবর, শুধু নিখিল নন, এমন অভিযোগ আরও কয়েকজনের কাছ থেকে পেয়েছে সাইবার ক্রাইম থানা । নিজের অভিযোগে নিখিল জানিয়েছেন, 26 মে তিনি বাল্ক মেসেজ পান । সেখানে জানানো হয়, চাইলে তিনি পেতে পারেন বিশেষ ধরনের VIP মোবাইল নম্বর । সঙ্গে দেওয়া হয় যোগাযোগের একটি মেইল আইডি । বলা হয়, সেটি একটি টেলিকম কম্পানির সিনিয়র অফিশিয়ালের মেইল আইডি । সেখানে মেইল করলে নিখিলকে বলা হয় একটি নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে 45 হাজার টাকা জমা করতে । গুজরাটের ভদোদরার একটি ব্রাঞ্চে সেই টাকা পাঠিয়ে দেন নিখিল । সেই সব ডকুমেন্ট তিনি জমা দিয়েছেন লালবাজারে ।

তবে, এই ধরনের ঘটনা এই প্রথম নয় । বছর চারেক আগে দিল্লিতে এই ধরনের ঘটনা ঘটেছিল । পরে সেই গ্যাংয়ের সদস্যদের গ্রেপ্তার করা হয় সল্টলেক থেকে । এবার অবশ্য এই অপারেশন কোথা থেকে চালানো হচ্ছে তার এখনও খোঁজ পাওয়া যায়নি । লালবাজারের এক সিনিয়র অফিসার জানিয়েছেন, গুরুত্ব দিয়েই এই মামলার তদন্ত শুরু হয়েছে । আশা করা যাচ্ছে অত্যন্ত দ্রুত অপরাধীদের চিহ্নিত করা যাবে ।

ABOUT THE AUTHOR

...view details