পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 12, 2020, 11:03 PM IST

Updated : May 13, 2020, 7:32 PM IST

ETV Bharat / state

হাসপাতাল থেকে ছুটির আগে কোরোনা রোগীর জন্মদিন পালন নার্সদের

মা এবং ছেলে, দুজনেই COVID-19-এ আক্রান্ত হয়েছিলেন । সুস্থ হয়ে ওঠায় গত সপ্তাহে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ছেলে । তিনি এখন হোম আইসোলেশনে রয়েছেন । এদিকে, আজ মায়ের জন্মদিন।

COVID 19 in Kolkata
ছবি

কলকাতা, 12 মে: সুস্থ হয়ে ওঠা COVID-19 রোগীকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সময় ফুল-মিষ্টি এবং করতালির মাধ্যমে সংবর্ধনা দেওয়ার ছবি আগেও সামনে এসেছে । এবার, হাসপাতাল থেকে ছুটি দেওয়ার আগে সুস্থ হয়ে ওঠা এক COVID-19 রোগীর জন্মদিন পালন করলেন নার্সরা । জন্মদিনের উপহারও দিলেন তাঁরা । সল্টলেকের এক বেসরকারি একটি হাসপাতালে আজ এমনই ছবি সামনে আসল ।

মা এবং ছেলে, দুজনেই COVID-19-এ আক্রান্ত হয়েছিলেন । সুস্থ হয়ে ওঠায় গত সপ্তাহে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ছেলে । তিনি এখন হোম আইসোলেশনে রয়েছেন । এদিকে, আজ মায়ের জন্মদিন। সুস্থ হয়ে ওঠায় আজই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে । এই অবস্থায় বাড়িতে ফেরার পরে তাঁর জন্মদিন কীভাবে পালন করা হবে ? পরিবারের অন্য সদস্যরা তো কোয়ারানটিনে রয়েছেন । অবশেষে, হাসপাতাল থেকে ছুটির আগে আজ সুস্থ হয়ে ওঠা এই COVID-19 রোগীর জন্মদিন পালন করলেন সেখানকার নার্সরা ।

সল্টলেকের বেসরকারি ওই COVID হাসপাতালে কেক কেটে, মোমবাতি জ্বালিয়ে, হ্যাপি বার্থডে... গানের সঙ্গে সুর মিলিয়ে সুস্থ হয়ে ওঠা এই COVID-19 রোগীর জন্মদিন পালন করলেন সেখানকার নার্সরা । বেসরকারি ওই হাসপাতাল সূত্রে খবর, সুস্থ হয়ে ওঠা 60 বছর বয়সি COVID-19-এর রোগী হাওড়ার শিবপুর অঞ্চলের বাসিন্দা । COVID-19-এ আক্রান্ত হওয়ার কারণে গত ২৮ এপ্রিল সল্টলেকের বেসরকারি এই হাসপাতালে তাঁকে ভরতি করানো হয়েছিল । তবে শুধুমাত্র তিনি একা নন । তাঁর 39 বছর বয়সি ছেলেও COVID-19-এ আক্রান্ত হয়েছিলেন । তাঁকেও সল্টলেকের বেসরকারি এই হাসপাতালে ভরতি করানো হয়েছিল। তিনি সুস্থ হয়ে ওঠায় গত সপ্তাহে হাসপাতাল থেকে তাঁকে ছুটি দেওয়া হয়েছে। আজ, মঙ্গলবার জন্মদিন পালনের পরে ৬০ বছর বয়সি এই বৃদ্ধাকেও হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।

কোরোনামুক্ত হওয়ার পর হাসপাতালের জন্মদিন পালন

এ দিকে, আজ, ইন্টারন্যাশনাল নার্সেস ডে । বেসরকারি এই হাসপাতালের তরফে জানানো হয়েছে, "অসুস্থ না হওয়া পর্যন্ত কেউ হাসপাতালে আসতে পছন্দ করেন না । তাই, হাসপাতালে থাকার সময় যে কোনও রোগী যাতে স্বচ্ছন্দে থাকতে পারেন, তা নিশ্চিত করা নার্সদের কর্তব্যের মধ্যে পড়ে । এই বৃদ্ধার ছেলে হোম আইসোলেশনে রয়েছেন । পরিজনরা রয়েছেন কোয়ারানটিনে। জন্মদিন পালনের মাধ্যমে এই বৃদ্ধার জীবনে যদি কিছুটা আনন্দ এনে দেওয়া যায়, আজ সেই চেষ্টা করা হয়েছে। "

Last Updated : May 13, 2020, 7:32 PM IST

ABOUT THE AUTHOR

...view details