পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 26, 2021, 10:09 AM IST

ETV Bharat / state

কুয়াশায় মোড়া শহর থেকে গ্রাম

সকাল থেকেই ঘন কুয়াশা ৷ পথঘাট প্রায় দেখা যাচ্ছে না ৷ উত্তরবঙ্গের কোনও কোনও জায়গায় দৃশ্যমানতা নেমে এসেছে 50 মিটারের কাছাকাছি ৷ গতকালের থেকে কলকাতায় তাপমাত্রা কমেছে ৷ আগামী কয়েক দিন কলকাতায় তাপমাত্রার পারদ 15 থেকে 16 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে ।

weather
কুয়াশার চাদরে আচ্ছন্ন দুই বঙ্গ

কলরকাতা, 26 জানুয়ারি : কুয়াশার চাদরে মুড়ে রয়েছে শহর থেকে গ্রাম। উত্তরবঙ্গের ঘন কুয়াশার সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়ার দপ্তর। উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় দৃশ্যমানতা 50 মিটার কাছাকাছি নেমে আসবে। উত্তরবঙ্গে আজ ও আগামীকাল ঘন কুয়াশার প্রভাব থাকবে। ঘন কুয়াশার দাপট থাকবে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর কোচবিহার জলপাইগুড়িতে আগামী 48 ঘণ্টায় ঘন কুয়াশার সর্তকতা রয়েছে। এই জেলাগুলোতে দুশো মিটারের কাছাকাছি কমে আসবে দৃশ্যমানতা। উত্তরবঙ্গের বাকি জেলাগুলোতে 50 মিটারের থেকেও কমে আসবে দৃশ্যমানতা। দক্ষিণ বঙ্গের জেলাগুলোর মধ্যে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, উত্তর 24 পরগনা, পশ্চিম বর্ধমান কুয়াশাচ্ছন্ন থাকবে। হালকা মাঝারি কুয়াশার প্রভাব থাকবে কলকাতা সহ বাকি জেলাগুলোতে।


কলকাতায় গতকালের থেকে কমল সামান্য তাপমাত্রার পারদ। তবে তাপমাত্রা কমলেও চলতি সপ্তাহের জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন রাতে ও সকালে হালকা শীতের আমেজ থাকবে। যদিও কলকাতায় বেলা বাড়লে শীতের আমেজ কেটে গিয়ে বাড়বে গরমের অনুভূতি। প্রতি জেলায় কয়েকদিন শীতের আমেজ আরও কয়েকদিন স্থায়ী হবে। আগামী কয়েক দিন কলকাতায় তাপমাত্রার পারদ 15 থেকে 16 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন কলকাতায় সকালে কুয়াশাচ্ছন্ন থাকবে। আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। যদিও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 16 ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি। গত 24 ঘণ্টায় কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল 26 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ 93 শতাংশ, সর্বনিম্ন 59 শতাংশ। আগামী 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা 26 ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা 16 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

ABOUT THE AUTHOR

...view details