পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মুখ্যমন্ত্রীকে চিঠি লিখব, অনশনকারী শিক্ষকদের পাশে দাঁড়িয়ে জানালেন মুকুল

সল্টলেকে শিক্ষকদের আন্দোলন মঞ্চে এসে মুকুল রায় জানালেন, অনশনকারী শিক্ষকদের দাবি মেটাতে পদক্ষেপ করার জন্য মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে চিঠি লিখবেন ।

By

Published : Jul 21, 2019, 7:03 PM IST

মুকুল

কলকাতা, 21 জুলাই : আগেই অনশনকারী শিক্ষকদের পাশে দাঁড়িয়েছিলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । আর আজ তাঁদের সঙ্গে দেখা করতে যান মুকুল রায় । সল্টলেকে শিক্ষকদের আন্দোলন মঞ্চে এসে তিনি বলেন, "কেন্দ্রীয় সরকারের এই ক্ষেত্রে হস্তক্ষেপ করার ক্ষমতা নেই । ক্ষমতা থাকলে নিশ্চয় হস্তক্ষেপ করতাম ।"

শিক্ষকদের দাবি মেটাতে পদক্ষেপ করার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানান মুকুলবাবু ৷ বলেন, "মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে চিঠি লিখব । তাঁদের হস্তক্ষেপ করতে অনুরোধ করব । এই আন্দোলনকারী শিক্ষকরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন । তাই তাঁদের বিষয়টা সহানুভূতির সঙ্গে বিবেচনা করা উচিত ।"

মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকেও চিঠি লিখবেন বলে জানান মুকুল রায় । তাঁর বক্তব্য, "যেহেতু ওরা শিক্ষা ব্যবস্থার দিক নির্দেশনার দায়িত্বে আছে তাই বেতন কাঠামোর বিষয়েও ওদের ভূমিকা থাকার কথা ।"

এদিকে গতকাল শিক্ষামন্ত্রীর সঙ্গে অনশনকারী শিক্ষকদের বৈঠক হলেও জট কাটেনি ৷ বৈঠক শেষে শিক্ষকদের প্রতিনিধি দলের সদস্যরা জানান, শিক্ষামন্ত্রী বদলির সিদ্ধান্ত নিয়ে সোমবার দেখবেন বলে তাদের মৌখিক আশ্বাস দিয়েছেন ৷ তবে বেতন কাঠামো প্রসঙ্গে কোনও সদর্থক আলোচনা হয়নি ৷ তারপরই অনশন জারি রাখার কথা জানান তাঁরা ৷

ABOUT THE AUTHOR

...view details