পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কলকাতায় বাড়ছে লকডাউন ভাঙার প্রবণতা , সকালেই গ্রেপ্তার 197

নির্দেশিকা উপেক্ষা করে অনেকেই রাস্তায় বেরোচ্ছে । ধরপাকড়ও চলছে । আর আজ বেলা 12টার মধ্যে কলকাতা থেকে গ্রেপ্তার করা হল 197 জনকে ।

By

Published : Apr 7, 2020, 6:37 PM IST

Kolkata
কলকাতা পুলিশ

কলকাতা , 7 এপ্রিল : রাজ্যজুড়ে বাড়ছে কোরোনা আক্রান্তর সংখ্যা । এরপরও নির্দেশিকা উপেক্ষা করে অনেককেই রাস্তায় দেখা যাচ্ছে । জমায়েতও করছেন । কলকাতাতেও ধরা পড়েছে সেই ছবি । লকডাউন ভেঙে রাস্তায় বেরনোর প্রবণতাও বাড়ছে দিনের পর দিন। আর আজ বেলা 12 টার মধ্যেই 197 জনকে গ্রেপ্তার করা হয়েছেবলে লালবাজার সূত্রে খবর ।



31 মার্চ গ্রেপ্তারের সংখ্যা ছিল 35 । ভাবা হয়েছিল, সচেতনতা বাড়ছে । কিন্তু সেই ভাবনা যে ভুল ছিল তা প্রমাণিত হয়ে যায় । 3 এপ্রিল থকে ফের গ্রেপ্তারের সংখ্যা বাড়তে থাকে । গ্রেপ্তার করা হয় 980 জনকে । লকডাউনের প্রথম 10 দিনেই গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ায় 3 হাজার 936 । তারপর থেকে প্রতিদিনই অনেককে গ্রেপ্তার করা হচ্ছে ৷ কিন্তু তাতেও হুঁশ ফিরছে না । গতরাত আটটা পর্যন্ত গ্রেপ্তারের সংখ্যা ছিল 448 । 86টি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছিল । তারপর থেকে আজ সকালের মধ্যেই ফের গ্রেপ্তার করা হয়েছে 197 জনকে । আরও 37 টি গাড়ি বাজেয়াপ্ত করা হয় ৷


কোরোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে সামাজিক দূরত্ব মেনে চলাই অন্যতম পথ । দেশে সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই সচেতনতামূলক প্রচার চালাচ্ছে প্রশাসন । ভিড় এড়িয়ে সামাজিক দূরত্ব মানতে বলা হচ্ছে । কিন্তু, রোজ সকালেই বাজারগুলিতে ভিড় করতে দেখা যায় অনেককে । তা ছাড়াও অপ্রয়োজনে গাড়ি নিয়ে অনেককে বেরিয়ে পড়তে দেখা গেছে । ধরপাকড়ও বাড়ছে । ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 188 ধারায় মামলা করা হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details