পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 8, 2022, 7:57 PM IST

ETV Bharat / state

Salim Taunts BJP: গুজরাতে বিভাজন ফর্মুলা ব্যবহার করেছে বিজেপি, কটাক্ষ সেলিমের

বিভাজন ফর্মুলা গুজরাতে ব্যবহার করেছে বিজেপি (Salim Taunts BJP)৷ গুজরাতে বিজেপির বিপুল জয়কে কটাক্ষ করে এ কথা বললেন মহম্মদ সেলিম (Mohammed Salim)৷

Mohammed Salim taunts that BJP used divisive formula in Gujarat
গুজরাতে বিভাজন ফর্মুলা ব্যবহার করেছে বিজেপি, কটাক্ষ সেলিমের

কলকাতা, 8 ডিসেম্বর: প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাতে (Gujarat Election Result 2022) বিজেপির নির্বাচনী ফলাফল নিয়ে গেরুয়া শিবিরের (Salim Taunts BJP) তীব্র সমালোচনা করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammed Salim)। তাঁর অভিযোগ, গুজরাতের নির্বাচনে বিভাজন ফর্মুলা ব্যবহার করেছে বিজেপি । যার প্রকাশ ঘটেছে পরেশ রাওয়ালের মন্তব্যে । তাই নির্বাচনী ফলাফল কী হল, তা সব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নয় । ভোটে জিতলেই সব পাপের কালিমা মুছে যায় না বলে দাবি তাঁর (BJP used Divisive formula in Gujarat)।

বৃহস্পতিবার মহম্মদ সেলিম বলেন, "ভোটের পূর্ণাঙ্গ ফলাফল এলেই বোঝা যাবে । ভোটে জিতলেই সব পাপের কালিমা মুছে যায় না । আসলে লোকে অ্যান্টি এস্টাবলিশমেন্ট খুঁজছে । ওরা পাকিস্তান, মুসলমান এ সব নিয়েই আছে । বিভাজনের রাজনীতি স্পষ্ট । পরেশ রাওয়ালের মন্তব্যে ভাগ করার রাজনীতি দানা বেঁধেছে গুজরাতে । এত কিছুর পরও সেখানে সমস্ত শক্তিকে কাজে লাগিয়ে দিয়েছে বিজেপি ।"

মহম্মদ সেলিমের আরও বক্তব্য, "ওরা বিভাজনেই বিশ্বাসী । বাংলা ভাষায় কথা বললেই তারা বাংলাদেশি আর লুঙ্গি পড়লেই রোহিঙ্গা বলা হচ্ছে বিজেপি ও আরএসএস-এর তরফে । এই ভাষাকেই অপমান করছিল বলে আলাদা দেশ তৈরি হল । ওরা মনে করে হিন্দি, হিন্দু, হিন্দুস্থান । গুজরাতের একটা অংশ তো মাছ খায় । কচ্ছ বন্দর হয়ে যে মাছ আসে, তা দিয়ে তো গুজরাতি ব্যবসায়ী ব্যবসা করেন । ব্যবসা করে লাভবান হচ্ছেন, আর যাঁরা মাছ খায় তাঁদের অপমান করা হচ্ছে ।"

আরও পড়ুন:মোদির ডাকে সাড়া দিয়ে বিজেপির পক্ষে রেকর্ড ভোট গুজরাতে, মুখ ফেরাল হিমাচল

বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি রাজ্যে তৃণমূল ও বিজেপিকে একযোগে কটাক্ষ করেন সেলিম ৷ তিনি বলেন, "রাজনৈতিক অবস্থা খারাপ বলে ধর্মকে আশ্রয় করে বাঁচার চেষ্টা করছেন মোদি ও মমতা । বুজরুকি করছে ধর্মের দোহাই দিয়ে । মানুষ বুঝে গেলে ধর্ম ও বিশ্বাসকে কাজে লাগিয়ে পার পেতে চাইছেন ।"

ABOUT THE AUTHOR

...view details