পশ্চিমবঙ্গ

west bengal

Haridevpur Incident: হরিদেবপুরকাণ্ড নিয়ে ঘটনাস্থলে দুঃখপ্রকাশ তারক সিংয়ের

By

Published : Jun 29, 2022, 10:57 PM IST

হরিদেবপুরকাণ্ডে পৌরনিগমের গাফিলতি স্পষ্ট। আলোক বিভাগ থেকে নিকাশি সর্বত্র গাফিলতির দৃষ্টান্ত চূড়ান্ত। শাস্তি পেলেন আলোক বিভাগের আধিকারিকরা। ঘটনাস্থলে ক্ষুব্ধ বাসিন্দাদের কাছে দুঃখ প্রকাশ বিভাগের মেয়র পারিষদ তারক সিংয়ের (MMIC Tarak Singh Regret about Haridevpur Incident)।

Haridevpur Incident
ঘটনাস্থলে ক্ষুব্ধ বাসিন্দাদের কাছে দুঃখ প্রকাশ বিভাগের মেয়র পারিষদ তারক সিংয়ের

কলকাতা, 29 জুন : বুধবার সকালে হরিদেবপুরের ঘটনাস্থল পরিদর্শনে যান তারক সিং সঙ্গে ছিলেন কেইআইআইপির ডিজি সৌম্য গঙ্গোপাধ্যায়। পরির্দশন করতে গিয়েই এলাকাবাসীর ক্ষোভ আঁচ করেন তারক সিং। সেই সময় তিনি পৌরনিগমের গাফিলতির কথা মেনে নিয়ে ক্ষমা চান (MMIC Tarak Singh Regret about Haridevpur Incident)। এরপরে কেইআইআইপির কাজের বেহাল অবস্থা নিয়ে ডিজিকে ধমকও দেন।

সেখান থেকে ফিরে মেয়র ফিরহাদ হাকিমের নেতৃত্বে বৈঠকে বসেন তিনি। বৈঠকে হাজির ছিলেন পৌর কমিশনার বিনোদ কুমার-সহ বিভিন্ন বিভাগের ডিজি। উপস্তিত ছিলেন সংশ্লিষ্ট বিভাগের ইঞ্জিনিয়াররা। কলকাতা পৌরনিগম সূত্রে খবর, বৈঠকে হরিদেবপুর অঞ্চলে জমা জলের সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন :বাংলায় নিরপেক্ষ নির্বাচন হয়, উপনির্বাচনের ফল প্রসঙ্গে ফিরহাদ

তারক সিং জানান, ওই অঞ্চলে বেশ কয়েকটি সমস্যা রয়েছে। যার সমাধান অবিলম্বে দরকার। কিন্তু কোথাও একটা বিভিন্ন বিভাগের ডিজি দের সমন্বয়ের অভাব হচ্ছে বলে স্বীকার করলেন তিনি। ওই জায়গায় জল এবং নিকাশির সমস্যা রয়েছে। হরিদেবপুরের সোদপুর রোড থেকে নিয়ে বেহালা, মহাত্মা গান্ধী রোড পর্যন্ত জলের লাইনের জেরে নিকাশির পাইপ লাইনের পরিধি বাড়ানো যায়নি। জায়গায় সংকুলান হচ্ছিল না। দীর্ঘদিনের এই সমস্যা মেটাতে এই পরিধিকে দু'ভাগে ভাগ করে নিকাশির কাজ হবে। তার জন্য একটা ম্যাপ তৈরি হয়েছে। সেই ম্যাপকে সামনে রেখেই আগামিদিনে ওই অঞ্চলের কাজ হবে। তিনি এদিন আরও জানান, 114 এবং 115 নম্বর ওয়ার্ডের মধ্যে কোথায় একটা যোগাযোগের অভাব রয়েছে।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details