পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 7, 2023, 10:41 PM IST

Updated : Sep 7, 2023, 11:08 PM IST

ETV Bharat / state

Babul Supriyo Facebook Post: বাবুলের ফেসবুক পোস্ট নিয়ে জোর চর্চা, পরে ভিডিয়ো জুড়ে করলেন খোলসা

কয়েকদিন আগেই বিধানসভার অলিন্দে ঘটে যাওয়া ঘটনাবলি এই মুহূর্তে কারও অজানা নয়। সেদিন একরকম প্রকাশ্যেই দুই মন্ত্রীর মধ্যে বাদানুবাদ সংবাদ মাধ্যমের সামনে চলে এসেছিল। তারপর বৃহস্পতিবার বিধানসভায় এসেছিলেন দুই মন্ত্রী। আর তারপরই এই ফেসবুক পোস্ট, প্রশ্ন উঠছে সেখানেই।

Etv Bharat
মন্ত্রী বাবুল সুপ্রিয়

কলকাতা, 7 সেপ্টেম্বর: ফের আলোচনায় রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়। আরও ভালো করে বললে আলোচনায় তাঁর সাম্প্রতিক ফেসবুক পোস্ট। রাজ্যে যখন মন্ত্রিসভায় রদবদল নিয়ে জোড় আলোচনা, সে সময় রাজ্যের এই গুরুত্বপূর্ণ মন্ত্রীর ফেসবুক পোস্ট নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে। ঠিক কী লেখা হয়েছিল এই ফেসবুক পোস্টে ? সেখানে বাবুল সুপ্রিয় লিখেছেন, "শূকরের সঙ্গে মারপিট করো না। কারণ জিতলেও তোমার গায়ে কাদা লাগবে। আর দুই, বোকা লোকের সঙ্গে তর্ক করো না। সে তোমাকে প্রথমে তার স্তরে নামিয়ে আনবে। তারপর তার সেই নিম্নমানের অভিজ্ঞতা দিয়ে তোমাকে হারিয়ে দেবে।"

এখানেই শেষ নয়, ফেসবুকে পোস্টের পরবর্তী অংশে বাবুল লিখেছেন, "জীবনের কিছু কিছু যুদ্ধে ওয়াক-ওভার দিতে হয়। যেখানে তুমি হেরো লোকটাকে জিতিয়ে দিয়ে নির্জনতা এবং মর্যাদার দিকে হেঁটে চলে যেতে পার।" রাজ্যের পর্যটন মন্ত্রীর এহেন ফেসবুক পোস্টে যথেষ্ট আলোড়ন তৈরি হয়েছে।

কয়েকদিন আগেই বিধানসভার অলিন্দে ঘটে যাওয়া ঘটনাবলি এই মুহূর্তে কারও অজানা নয়। সেদিন একরকম প্রকাশ্যেই ইন্দ্রনীল সেন এবং বাবুল সুপ্রিয়-দুই মন্ত্রীর মধ্যে বাদানুবাদ সংবাদ মাধ্যমের সামনে চলে এসেছিল। তারপর বৃহস্পতিবার বিধানসভায় এসেছিলেন দুই মন্ত্রী। শোনা যাচ্ছে, এরপর ব্যক্তিগত পরিসরে মুখ্যমন্ত্রীর সামনে পর্যটন দফতর ছাড়ার কথাও বলেছেন বাবুল সুপ্রিয়। তারপরই কি এই ফেসবুক পোস্ট ? প্রশ্ন উঠছে সেটাই। যদিও পরবর্তী সময়ে ফেসবুক পোস্টটির সঙ্গে একটি ভিডিয়ো যুক্ত করে নিজের অবস্থান স্পষ্ট করেছেন বাবুল। সেখানে তিনি গোটা বিষয়টি এড়িয়ে যা ব্যাখ্যা করেছেন তা অনেকটা সাফাই দেওয়ার মতোই বলছে ওয়াকিবহল মহল ৷

আরও পড়ুন: স্পেন সফরে মমতার সঙ্গী সৌরভ, সামান্য বদল সফরসূচিতে

এক্ষেত্রে বাবুলের বক্তব্য, তাঁর ফেসবুক পোস্ট নিয়ে নানা মহলে চর্চা হলেও আদতে তা তাঁর মায়ের স্মৃতিতে তৈরি ছোট্ট পাখির বাগানকে ঘিরে নিজস্ব কমিউনিটিতে হওয়া ঘটনার প্রেক্ষিতে বলা। তবে মন্ত্রী যাই বলুন, রাজনৈতিক মহলে কিন্তু এই নিয়ে বিভিন্ন চর্চা শুরু হয়েছে। যেহেতু রাজ্য মন্ত্রিসভায় রদবদল, দুই মন্ত্রীর বাদানুবাদ, ফেসবুক পোস্ট একজায়গায় রেখে একটা আলোচনার ক্ষেত্রে রয়েছে। তা নিয়েই সরগরম রাজ্য রাজনীতি।

Last Updated : Sep 7, 2023, 11:08 PM IST

ABOUT THE AUTHOR

...view details