পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Dec 14, 2023, 4:08 PM IST

Updated : Dec 14, 2023, 6:03 PM IST

ETV Bharat / state

ফের মেট্রোয় বিভ্রাট ! নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত ঘণ্টাখানেক বন্ধ থাকার পর চালু হল পরিষেবা

Kolkata Metro: বুধবারের পর আজ ফের মেট্রোয় বিভ্রাট ৷ যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পরিষেবা ৷ 5.22 মিনিটে ফের পরিষেবা স্বাভাবিক ।

Kolkata Metro
মেট্রো

কলকাতা, 14 ডিসেম্বর: আবারও কলকাতা মেট্রোয় বিভ্রাট ৷ নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রয়েছে মেট্রো পরিষেবা ৷ বৃহস্পতিবার নোয়াপাড়া থেকে বরানগরের আপের থার্ড লাইনে হঠাৎই যান্ত্রিক ত্রুটি দেখা দেয় । এর জেরে থার্ড লাইনে বিদ্যুৎ সংযোগ সমস্যা হয় । কলকাতা মেট্রোরেলের পক্ষ থেকে জানানো হয়েছে, তাই আপ লাইনে এই মুহূর্তে ওই অংশে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে । যার ফলে বিঘ্নিত হয়েছে পরিষেবা ৷ 5.22 মিনিটে ফের পরিষেবা স্বাভাবিক ।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে বেলা 2.05 নাগাদ । হঠাৎই নোয়াপাড়া থেকে বরানগরের আপ থার্ড লাইনে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় । তারপরেই তড়িঘড়ি মেট্রো কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে মেরামতির কাজ শুরু করেন । 2.15 মিনিট থেকে পাওয়ার ব্লক নেওয়া হয়েছে । কী সমস্যা হয়েছে, আর কতক্ষনই বা সময় লাগবে এই সমস্যার সুরাহা করতে, সেটা এখনও বলতে পারছে না মেট্রো কর্তৃপক্ষ । তবে ওই অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রেখে মেরামতের কাজ করা হচ্ছে । দ্রুত সমস্যার নিষ্পত্তি করে মেট্রো পরিষেবা আবার স্বাভাবিক করা হবে বলে আশ্বাস দিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ ।

বর্তমানে দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আপ ও ডাউন লাইনে পরিষেবা বন্ধ রয়েছে । তবে যাত্রীদের সুবিধার জন্য এই মুর্হুতে দমদম থেকে কবি সুভাষ মেট্রো স্টেশন পর্যন্ত পরিষেবা দেওয়া হচ্ছে । স্বাভাবিকভাবেই এর জেরে যাত্রীদের হয়রানির স্বীকার হতে হচ্ছে । বিকেলে অফিস থেকে বাড়ি ফেরার পথে নাজেহাল হতে হবে যাত্রীদের ৷ মেট্রোর উপর ভরসা করে দূরদূরান্ত থেকে যাত্রীরা কলকাতা-সহ সংলগ্ন জায়গায় কাজে আসেন ৷ আত্মহত্যা, ধোঁয়ার জেরে মেট্রোয় বিভ্রাটের পর এ দিনের ঘটনায় ক্ষোভ জন্মেছে যাত্রীদের মনে ৷

আরও পড়ুন:

  1. ব্যস্ত সময়ে স্টেশনে হঠাৎ ধোঁয়া দেখে আতঙ্কে যাত্রীরা, সাময়িক ব্যাহত মেট্রো পরিষেবা
  2. সাতসকালে ফের মেট্রোর সামনে ঝাঁপ! রবীন্দ্র সদন স্টেশনে পরিষেবা ব্যাহত
  3. 24 ডিসেম্বর কবি সুভাষ-রুবি মোড় মেট্রোর সূচনা করতে পারেন প্রধানমন্ত্রী
Last Updated : Dec 14, 2023, 6:03 PM IST

ABOUT THE AUTHOR

...view details