পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রীর সঙ্গে সদর্থক আলোচনা হয়েছে : বিনয় তামাং

By

Published : Nov 3, 2020, 5:06 PM IST

Updated : Nov 3, 2020, 5:48 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সারলেন মোর্চা নেতা বিনয় তামাং ।

মুখ্যমন্ত্রীর সঙ্গে সদর্থক আলোচনা হয়েছে, দাবি বিনয় তামাংয়ের
মুখ্যমন্ত্রীর সঙ্গে সদর্থক আলোচনা হয়েছে, দাবি বিনয় তামাংয়ের

কলকাতা, 3 নভেম্বর : নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সারলেন মোর্চা নেতা বিনয় তামাং । GTA নিয়ে বৈঠক শেষ করে তিনি বলেন, সদর্থক আলোচনা হয়েছে । বৈঠকে মুখ্যমন্ত্রী পাহাড়ে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন ।

আজ নবান্নে বিনয় তামাং ও অনিত থাপার সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম । ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । সূত্রের খবর, বিনয় তামাংদের কাছে পাহাড়ে শান্তি বজায় রাখার কথা বলেছেন মুখ্যমন্ত্রী ।

পঞ্চমীর দিন কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা প্রকাশ করে গিয়েছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার বহিষ্কৃত নেতা বিমল গুরুং । একই সঙ্গে NDA ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। এরপরই বিনয় তামাং এবং অনিত থাপা গোষ্ঠী বিমল গুরুংকে নিয়ে চরম অস্বস্তিতে পড়ে । পাহাড়ে বড় শান্তি মিছিল করে তারা । বর্তমান প্রেক্ষাপটে তৃণমূল কংগ্রেস বিমল গুরুঙের কাছাকাছি এলে বিনয় তামাংরা সেটা ভালোভাবে যে নেবে না, তা বিলক্ষণ জানেন তৃণমূল সুপ্রিমো । এই পরিস্থিতিতে গুরুং এবং তামাংদের মিলিয়ে দিয়ে পাহাড়ে শান্তি ফেরানোর উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । রাজনৈতিক মহলের একাংশ বলছে, 2021-র নির্বাচনের আগে পাহাড় সহ গোটা উত্তরবঙ্গ যাতে তৃণমূল বিরোধী না হয়ে ওঠে সেদিকে লক্ষ্য দিচ্ছেন তৃণমূল নেত্রী ।

Last Updated : Nov 3, 2020, 5:48 PM IST

ABOUT THE AUTHOR

...view details