পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Selim Meets Buddhadeb : রাজ্য সম্পাদক হয়েই বুদ্ধ-সাক্ষাতে সেলিম

রাজ্য সম্পাদকের পদে সেলিমের নামকে সমর্থন করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ৷ বৈঠকে না থাকলেও তাঁর পরামর্শেই দলের মসনদে বসেছেন সেলিম । পাম অ্যাভিনিউয়ে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি (Selim meets Ex CM Buddhadeb Bhattacharjee) ।

By

Published : Mar 28, 2022, 10:39 AM IST

Selim meets Buddhadeb after elected as State President
রাজ্য সম্পাদক হয়েই বুদ্ধ-সাক্ষাতে সেলিম

কলকাতা, 28 মার্চ : সদ্য সমাপ্ত রাজ্য সম্মেলনের শেষ দিনে কিছুটা চমকে দিয়েই সম্পাদকের চেয়ারে মহম্মদ সেলিমের নাম ঘোষণা করেছে । রাজ্য সম্পাদক হওয়ার দৌড়ে তাঁর নাম থাকলেও শেষদিনে যে তিনিই দলের দায়িত্ব পাবেন তা অনেকেই ভাবেননি (Selim meets Ex CM Buddhadeb Bhattacharjee) । দায়িত্ব পাওয়ার পর বুদ্ধদেবের সঙ্গে সাক্ষাৎ সারলেন তিনি ৷

দলের নেতৃত্বের ব্যাটন হাতে পাওয়ার পর থেকেই সেলিম কার্যত দৌড়ে বেড়াচ্ছেন । আনিশ খানের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে কথা বলে পাশে থাকার বার্তা দিয়েছেন । রামপুরহাট হত্যাকাণ্ডেও সেলিমই বামফ্রন্টের মুখ । ফলে রাজ্য সিপিএমের সম্পাদকের চেয়ারে বসার পরে পাম অ্যাভিনিউয়ে যাওয়ার সময় পাননি আলিমুদ্দিনের অন্দরে বুদ্ধদেব-ঘনিষ্ঠ সেলিম । রাজ্য সম্পাদকের চেয়ারেও তাঁর নামকে জোরালো সমর্থন করেছিলেন বুদ্ধদেবই ৷ দলের অন্দরে কান পাতলে শোনা যায়, বৈঠকে না থাকলেও তাঁর পরামর্শেই প্রথমবার দলের মসনদে বসানো হয়েছে সংখ্যালঘু মুখকে ।

আরও পড়ুন : "নিজেদের মধ্যে বোঝাপড়া হয়ে গিয়েছে", মুখ্যমন্ত্রীকে বিঁধলেন সেলিম

পদে বসার পর রবিবাসরীয় সন্ধ্যায় সেই ফেলে রাখা কাজটিই সারলেন মহম্মদ সেলিম ৷ পাম অ্যাভিনিউয়ে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি । সাক্ষাতের বিষয়টি নিয়ে তিনি বলেন, “বুদ্ধবাবু এবং মীরা বৌদির সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক । আগেও অনেকবার এসেছি । কেউ জানতে পারেনি । এবার পেরেছে ।” সিপিএমের সদর দফতরের অন্দরমহল বলছে, এই দেখা হওয়ার মধ্যে বিশেষ কিছু নেই । যে ব্যক্তিই রাজ্য সম্পাদক হোন না কেন, এই সাক্ষাত হতই । কারণ, বুদ্ধবাবু দলের অভিভাবক তুল্য । তাই কোনও বিশেষ সমীকরণ এখানে নেই ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details