পশ্চিমবঙ্গ

west bengal

FAKE IPS : ভুয়ো আইপিএস কাণ্ডে যুক্ত একাধিক পুলিশ আধিকারিক, অনুমান লালবাজারের

By

Published : Aug 1, 2021, 8:59 PM IST

ভুয়ো আইপিএস কাণ্ডে সরাসরি যুক্ত রয়েছেন একাধিক পুলিশ আধিকারিক । বিশেষ করে কলকাতা ও রাজ্য পুলিশের আধিকারিকদের সঙ্গে ভালই যোগাযোগ ছিল ধৃত ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্যের বলে মনে করছে লালবাজার ৷

FAKE IPS LALBAZAR
ভুয়ো আইপিএসকাণ্ডে যুক্ত একাধিক পুলিশ আধিকারিক, অনুমান লালবাজারের

কলকাতা, 1 অগস্ট: ভুয়ো আইপিএস কাণ্ডে সরাসরি যুক্ত রয়েছেন একাধিক সরকারি আধিকারিক । বিশেষ করে কলকাতা ও রাজ্য পুলিশের আধিকারিকদের সঙ্গে ভালই যোগাযোগ ছিল ধৃত রাজর্ষি ভট্টাচার্যের । তদন্তে নেমে পুলিশের অনুমান, এই ঘটনায় জাল বহুদূর বিস্তৃত । ইতিমধ্যেই কলকাতায় ভুয়ো আইপিএস কাণ্ডে নাম উঠে এসেছে কলকাতা পুলিশের একজন এএসআইয়ের।

ইতিমধ্যেই সংশ্লিষ্ট ওই এএসআইয়ের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করছে লালবাজার । কিন্তু তদন্ত যত এগোচ্ছে, ততই উঠে আসছে একাধিক তথ্য । এবার জড়াল ব্যারাকপুর সিটি পুলিশের এক পুলিশ আধিকারিকের নাম । যদিও তদন্তের স্বার্থে তাঁর নাম প্রকাশ্যে আনছে না লালবাজার । কিন্তু সূত্রের খবর, এই বিষয় নিয়ে ইতিমধ্যেই ব্যারাকপুর সিটি পুলিশের সঙ্গে কথা বলেছে লালবাজার । প্রয়োজনে তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হবে । পাশাপাশি এই ঘটনায় তাঁর যুক্ত থাকার তথ্য প্রমাণ আরও জোরাল হলে তাঁর বিরুদ্ধেও বিভাগীয় তদন্ত করতে পারে রাজ্য পুলিশ ।

ভুয়ো আইপিএস কাণ্ডে তদন্তে নেমে পুলিশ মনে করছে, এই ঘটনার রহস্যের জট অনেকদূর বিস্তৃত । ধৃতকে জেরা করে লালবাজারের গোয়েন্দারা জানতে পেরেছেন, সে রাজ্য ও কলকাতা পুলিশে নিজের নেটওয়ার্ক তৈরি করার চেষ্টায় ছিল । লালবাজারের গোয়েন্দারা অনুমান করছেন ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের সঙ্গে ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্যের মিল রয়েছে । দেবাঞ্জন কলকাতা পুরসভায় নিজের নেটওয়ার্ক তৈরির কাজে নিয়োজিত ছিল । আর ধৃত এই ভুয়ো আইপিএস খোদ কলকাতা পুলিশের অন্দরমহলে নিজের প্রভাব প্রতিপত্তি বাড়াতে চেয়েছিল ।

আরও পড়ুন: সুপারি কিলারের টাকা মেটাতে বাবার পিএফ অ্য়াকাউন্টেও হাত দিয়েছিল রাজর্ষি

গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, এই ঘটনায় কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের আধিকারিকদেরও যোগ রয়েছে । সম্প্রতি ধৃত রাজর্ষি ভট্টাচার্যের দেহরক্ষীর হাওড়ার জগাছার বাড়িতে তল্লাশি চালান কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার গোয়েন্দারা । সেখান থেকে উদ্ধার হয় কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের আইডি কার্ড এবং কয়েক রাউন্ড গুলি । তদন্তে নেমে গোয়েন্দারা এও জানতে পেরেছেন যে, ধৃতের প্রেমিকার বিয়ে অন্যত্র ঠিক হয়ে যাওয়াতে সে একটি খুনের পরিকল্পনা করেছিল । যে ব্যক্তির সঙ্গে তাঁর প্রেমিকার বিয়ে ঠিক হয়েছিল, সম্ভবত সেই ব্যক্তিকেই খুনের পরিকল্পনা করেছিল সে । এক সুপারি কিলারের সঙ্গে এই বিষয়ে তার একটি ডিলও হয়েছিল । গোটা ঘটনার সত্যতা যাচাই করছে লালবাজার ।

ABOUT THE AUTHOR

...view details