পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 18, 2019, 2:34 PM IST

ETV Bharat / state

শিয়ালদায় জালনোট সহ গ্রেপ্তার দক্ষিণ ভারতীয় পাণ্ডা

জালনোট সহ রাজু ভি নামে এক গ্রেপ্তার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স । ধৃতের কাছ থেকে 2 লাখ 80 হাজার টাকার জালনোট উদ্ধার হয়েছে । গোয়েন্দাদের ধারণা, কলকাতা থেকে জালনোট নিয়ে দক্ষিণ ভারতে তা পাচার করে এই চক্র ।

ফাইল ফোটো

কলকাতা, 18 সেপ্টেম্বর : জালনোট সহ ব্যক্তিকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স । ধৃত দক্ষিণ ভারতের জালনোট চক্রের পাণ্ডা বলে দাবি কলকাতা পুলিশের । গোয়েন্দাদের ধারণা, কলকাতা থেকে জালনোট নিয়ে দক্ষিণ ভারতে তা পাচার করে এই চক্র । ধৃতের কাছ থেকে 2 লাখ 80 হাজার টাকার জালনোট উদ্ধার হয়েছে ।

গোপন সূত্রে খবর পেয়ে গতরাত আটটা নাগাদ শিয়ালদা স্টেশন লাগোয়া বেলেঘাটা রোড থেকে দক্ষিণ ভারতীয় জালনোট চক্রের ওই পাণ্ডাকে প্রথমে আটক করে পুলিশ । নাম রাজু ভি । তামিলনাড়ুর কাঞ্চিপুরমের বাসিন্দা । জিজ্ঞাসাবাদের পর রাত দশটা নাগাদ গ্রেপ্তার করা হয় রাজুকে ৷ উদ্ধার হয়েছে 2 হাজার টাকার 140টি নোট । পুলিশের ধারণা, মালদা থেকে জাল নোট আনা হয়েছিল কলকাতায় । সেটি শিয়ালদা স্টেশন চত্বরেই হাতবদল হয় । তারপরেই ধরা পড়ে যায় ওই ব্যক্তি । তবে জালনোট ওই ব্যক্তির হাতে তুলে দিয়ে গা ঢাকা দিয়েছে পাচারচক্রের ক্যারিয়ার ।

উদ্ধার হয়েছে 2 হাজার টাকার 140টি নোট

সাধারণভাবে মালদা থেকে জালনোট আনা হয় কলকাতায় । তারপর তা ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে । এটাই জালনোট চক্রের মোডাস অপারেন্ডি । অতীতে এমন ঘটনাই দেখা গেছে । গত মে মাস পর্যন্ত ভিন রাজ্যের জালনোট চক্র বলতে কলকাতায় ধরা পড়েছিল মূলত বিহার, উত্তরপ্রদেশের বাসিন্দারা । 13 মে তার সঙ্গে যুক্ত হয় দক্ষিণ ভারতের তামিলনাড়ুর নাম । সেদিন বিকেলে কলকাতার শহীদ মিনার চত্বর থেকে গ্রেপ্তার করা হয় ওই রাজ্যের দুই বাসিন্দাকে । তাদের কাছ থেকে উদ্ধার হয় দু'লাখ টাকার জাল নোট ।

ABOUT THE AUTHOR

...view details