পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 3, 2020, 9:01 AM IST

Updated : Dec 3, 2020, 10:16 AM IST

ETV Bharat / state

আজ উদ্বোধন মাঝেরহাট ব্রিজের

দু'বছর আগে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে যাতায়াতে সমস্যায় পড়েন বেহালাসাবাসী-সহ দক্ষিণ 24 পরগনার মানুষ । প্রয়োজন না থাকলেও অনেকটা সময় হাতে নিয়ে বেরোতে হত নিত্যযাত্রীদের । অবশেষে নির্মাণকাজ সম্পূর্ণ হয়েছে । আজ উদ্বোধনের চূড়ান্ত দিন নির্ধারণ করা হয় ।

Majherhat Bridge
আজ উদ্বোধন মাঝেরহাট ব্রিজের

কলকাতা , 3 ডিসেম্বর : প্রায় দু'বছর অপেক্ষার পর অবশেষে আজ চালু হতে চলেছে মাঝেরহাট ব্রিজ । উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 1 ডিসেম্বর নবান্নে সাংবাদিক বৈঠক করে ব্রিজ উদ্বোধনের চূড়ান্ত দিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী । পাশাপাশি, ব্রিজের নতুন নাম দেন "জয় হিন্দ "।

দুর্গাপুজোর আগে মাঝেরহাট ব্রিজ চালু করার কথা ছিল । কিন্তু, নবনির্মিত ব্রিজের বেশ কিছু কাজ বাকি থাকায় তা সম্ভব হয়নি । সম্প্রতি কাজ শেষ হয়েছে । এদিকে, মাঝেরহাট ব্রিজ দ্রুত চালু করার দাবিতে সম্প্রতি বিক্ষোভ প্রদর্শন করেছিলেন BJP কর্মী ও সমর্থকরা । নেতৃত্ব দিয়েছিলেন রাজ্য BJP-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ৷ বিক্ষোভের জেরে পুলিশের সঙ্গে খণ্ড যুদ্ধ হয় বিক্ষোভকারীদের । তাঁকে গ্রেপ্তার করা হয় বলে ওইদিন দাবি করেন কৈলাস বিজয়বর্গীয় ৷ যদিও , BJP-র মিছিলকে নাটক বলে দাবি করেছিল শাসকদল । মাঝেরহাট ব্রিজ উদ্বোধনে দেরি প্রসঙ্গে রাজ্য সরকার জানিয়ে দিয়েছিল, রেল ছাড়পত্র না দেওয়ায় উদ্বোধনে দেরি হচ্ছে ।

যদিও এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা বলছেন বলে অভিযোগ করেন দিলীপ ঘোষ । তিনি বলেন , "মাঝেরহাট ব্রিজের কাজ শেষ হয়ে আছে । কিন্তু, উনি চালু করছিলেন না । নির্বাচনের আগে চালু করার পরিকল্পনায় ছিলেন । আমাদের কর্মীরা যখন হাজার হাজার লোক নিয়ে গিয়ে বিক্ষোভ দেখালেন তখন তিনি বললেন রেল অনুমতি দেয়নি । মিথ্যা কথা বললেন ।"

2018 সালের 4 সেপ্টেম্বর ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজের একাংশ । ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছিল । দ্বিতীয়বার যাতে ব্রিজ ভেঙে দুর্ঘটনা না ঘটে তার জন্য সম্পূর্ণ ভেঙে ফেলে নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার । 800 মিটার লম্বা সেতু তৈরি করার জন্য খরচ হয়েছে প্রায় 200 কোটি টাকা ।

দু'বছর আগে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে যাতায়াতে সমস্যায় পড়েছিলেন বেহালাবাসী-সহ দক্ষিণ 24 পরগনার মানুষ । 1 ঘণ্টার পথ দুই ঘণ্টার বেশি লেগে যেত । এনিয়ে এতদিন বেশ সমস্যার মধ্যে যাতায়াত করতে হচ্ছিল নিত্যযাত্রীদের । ব্রিজের উদ্বোধনে এখন সেই সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন সাধারণ মানুষ ।

Last Updated : Dec 3, 2020, 10:16 AM IST

ABOUT THE AUTHOR

...view details