পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 1, 2019, 11:58 PM IST

ETV Bharat / state

ক্ষতিপূরণের মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় : লকেট

পেঁয়াজের দাম না পেয়ে বলাগড়ের চাষি সুমন্ত ঘোষ আত্মহত্যা করেছেন। কিন্তু প্রশাসন বলছে পারিবারিক কারণে তাঁর মৃত্যু হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছেন। আজ বলাগড়ের আত্মঘাতী চাষির বাড়িতে গিয়ে এই মন্তব্য করলেন হুগলির BJP প্রার্থী লকেট চ্যাটার্জি।

লকেট চ্যাটার্জি

হুগলি, ১ এপ্রিল : "মুখ্যমন্ত্রী চাষি মৃত্যুতে ২ লাখ টাকা ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও বলাগড়ের আত্মঘাতী চাষির সৎকারের জন্য ২ হাজার টাকাও দেওয়া হয়নি। বলা হয়েছিল, পারিবারিক কারণে মৃত্যু হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছেন।" আজ বলাগড়ে আত্মঘাতী চাষির বাড়িতে গিয়ে এই মন্তব্য করলেন হুগলির BJP প্রার্থী লকেট চ্যাটার্জি। তৃণমূল কংগ্রেসের পালটা দাবি, গ্রামের মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে লকেট চট্টোপাধ্যায় নাটক করছেন। ভোটের সময় সমবেদনা কুড়োতে BJP ও CPI(M) রাজনীতি করছে।

২৮ মার্চ বলাগড় সিজা-কামালপুর পঞ্চায়েতে গৌরনই গ্রামে সুমন্ত ঘোষ নামে এক চাষি কীটনাশক খেয়ে আত্মহত্যা করেন। BJP ও CPI(M)-এর অভিযোগ, পেঁয়াজের দাম না পাওয়ায় তিনি আত্মহত্যা করেছেন। কিন্তু স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক কারণে তিনি আত্মঘাতী হয়েছেন। আজ লকেট চ্যাটার্জি সুমন্ত ঘোষের বাড়িতে যান। তিনি অভিযোগ করেন, ফসলের দাম না পাওয়ায় সুমন্তবাবু আত্মঘাতী হয়েছেন।

লকেট চ্যাটার্জি বলেন, "ঋণ নিয়ে চাষ করেও চাষিদের ৫ শতাংশ চাষের টাকা ওঠেনি। বলাগড়ে একদম পেঁয়াজের দাম নেই। বাজারে যেখানে পেঁয়াজের দাম ১৬ টাকা সেখানে চাষিদের থেকে ২ টাকা কেজি দরে পেঁয়াজ কেনা হচ্ছে। পঞ্চায়েত ও BDO-র তরফে বলা হয়েছে সুমন্ত ঘোষ পারিবারিক কারণে আত্মহত্যা করেছেন। কিন্তু তাঁর পরিবার বলছে তিনি পেঁয়াজের দাম না পেয়ে আত্মহত্যা করেছেন।"

এবিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সদস্য রুনা খাতুন বলেন, এই কৃষক মৃত্যুকে কেন্দ্র করে রাজনীতির রং লাগানো হচ্ছে। লকেট চ্যাটার্জি এমন একটি দল করেন যে দলের সুপ্রিমো নরেন্দ্র মোদি মৃত্যু নিয়ে রাজনীতি করেন। পুলওয়ামায় ৪৫ জন জওয়ানকে নিহত হতে দেওয়া হয়েছিল। যাতে তা নিয়ে রাজনীতি করা যায়। যে দলে মৃত্যু নিয়ে রাজনীতি করা হয় সেই দলের প্রার্থী লকেট চ্যাটার্জি।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details