পশ্চিমবঙ্গ

west bengal

Cabinet Meeting at CM House: চোট পুরোপুরি সারেনি, কালীঘাটের বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন ‘গৃহবন্দি’ মুখ্যমন্ত্রী

By ETV Bharat Bangla Team

Published : Oct 6, 2023, 10:24 PM IST

Updated : Oct 6, 2023, 10:47 PM IST

পায়ে চোট পাওয়ার পর একাধিক কর্মসূচি বাতিল করেছেন মুখ্যমন্ত্রী । দিল্লির ধরনা অবস্থানেও যাননি তিনি । এমনকী উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতির সময় টুইট করে তিনি জানিয়েছিলেন, ঘরে বসেই গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন । এবার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী ।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 6 অক্টোবর: বিদেশ সফরে গিয়ে পায়ে আঘাত পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শ ছিল 10-12 দিন গৃহবন্দি থেকে বিশ্রাম নিতে হবে তাঁকে। ইতিমধ্যে সেই দিন অতিবাহিত হয়ে গেলেও এখনও পুরোপুরি সুস্থ হননি মুখ্যমন্ত্রী। কাজেই এই অবস্থাতে তাঁকে গৃহবন্দী থাকতে হবে আরও কিছুদিন। কিন্তু মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বিষয় তো তাঁর গৃহবন্দী থাকার জন্য আটকে থাকতে পারে না। আর সে কারণেই আগামী বৃহস্পতিবার কালীঘাটের বাসভবনেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পায়ে চোট পাওয়ার পর একাধিক কর্মসূচি বাতিল করেছেন মুখ্যমন্ত্রী । দিল্লির ধরনা অবস্থানেও যাননি তিনি । এমনকী উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতির সময় টুইট করে তিনি জানিয়েছিলেন, ঘরে বসেই গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন । এবার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী । ইতিমধ্যেই নবান্নের তরফ থেকে বেশ কয়েকজন মন্ত্রীর কাছে এই নিয়ে খবর চলে গিয়েছে। যারা এই মুহূর্তে জেলায় রয়েছে তাদেরও ধীরে ধীরে ক্যাবিনেট বৈঠকের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। যেহেতু মুখ্যমন্ত্রী বাড়িতে ক্যাবিনেট বৈঠক তাই একটা জিনিস স্পষ্ট, মুখ্যমন্ত্রীর এখনও পুরোপুরি সুস্থ হতে আরও কয়েকটা দিন সময় লাগবে।

আরও পড়ুন: দু’বছরের মধ্যে শেষ করা হবে চরম বামপন্থা-মাওবাদ, মন্তব্য অমিত শাহের

একদিকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন রাজভবনের সামনে ধরনা কর্মসূচি করছেন ঠিক তখন গৃহবন্দী আন্দোলনের নেত্রী বলে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি তাৎপর্যপূর্ণ হলেও সত্যি আদতে তাঁর পুরনো চোট খুব ভোগাচ্ছে তাঁকে। সম্প্রতি একটি টেলিফোনিক সাক্ষাৎকারে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন বার্সেলোনায় অসাবধানতাবশত পিছিয়ে পড়ে যান আর তাতেই পুরনো চোটের জায়গায় চোট লেগেছে তাঁর। আর এই চোটের কারণেই আপাতত গৃহবন্দি তিনি ।

গৃহবন্দি থাকলেও বাড়ি থেকেই নবান্নের তথা প্রশাসনের সমস্ত কাজ দেখছেন মুখ্যমন্ত্রী। কখনও ভার্চুয়ালি বা কখনও টেলিফোনিক মাধ্যমে মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব তথা গরিষ্ঠ আমলাদের সঙ্গে বৈঠকও করছেন। এমনকী উত্তরবঙ্গের বিপর্যয়ের সময় মমতা বন্দ্যোপাধ্যায় বাড়িতে বসেই 24 ঘন্টার নজরদারি চালিয়েছেন। এবার বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন তিনি। আগামী বৃহস্পতিবার এই মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

Last Updated : Oct 6, 2023, 10:47 PM IST

ABOUT THE AUTHOR

...view details