পশ্চিমবঙ্গ

west bengal

নতুন শিক্ষাবর্ষে 4 হাজার MBBS আসনের ঘোষণা মুখ্যমন্ত্রীর

By

Published : Oct 20, 2020, 3:57 PM IST

পুরুলিয়া মেডিকেলে 100টি আসন এবং নতুন 150টি আসন হবে গৌরী দেবী মেডিকেল কলেজে । সব মিলিয়ে এই শিক্ষাবর্ষে মোট 4000 MBBS আসন থাকবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

mamata
মমতা

কলকাতা, 20 অক্টোবর : নতুন শিক্ষাবর্ষে চার হাজার MBBS আসনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী । পুরুলিয়া মেডিকেল কলেজে 100টি নতুন আসন হয়েছে । গৌরী দেবি মেডিকেল কলেজ পাচ্ছে 150টি নতুন আসন । রাজ্যের এই উদ্যোগ চিকিৎসাবিদ্যার শিক্ষার্থীদের জন্য ।

মেডিকেল ছাত্র-ছাত্রীদের জন্য আসনের কথা জানিয়ে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি টুইটে লেখেন, "আমি এই ঘোষণা করতে আনন্দিত । বাংলার মেডিকেল ছাত্র-ছাত্রীদের জন্য এখন আমাদের চার হাজার MBBS আসন রয়েছে । পুরুলিয়া মেডিকেলে 100টি অতিরিক্ত আসন । নতুন 150টি আসন হবে গৌরী দেবী মেডিকেল কলেজে । "

17 অক্টোবর প্রকাশিত হয় NEET 2020-র ফলাফল । এই প্রবেশিকায় প্রথম 50-এর তালিকায় জায়গা করে নেন পশ্চিমবঙ্গের দু'জন । পাশাপাশি, গত বছরের তুলনায় এই বছর বাংলা ভাষায় এই প্রবেশিকা পরীক্ষা দেওয়ার জন্য রেজিস্টার হওয়া প্রার্থী সংখ্যা অনেক গুণ বেড়েছে । তবে, গত বছরের তুলনায় NEET 2020-তে পশ্চিমবঙ্গের পাশের হার কমেছে ।

ABOUT THE AUTHOR

...view details