পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 18, 2019, 10:08 AM IST

ETV Bharat / state

আজ থেকে বন্ধ মাঝেরহাট আন্ডারপাস, যানজটের আশঙ্কা

নতুন ব্রিজের কাজের কারণে অনির্দিষ্টকালের জন্য মাঝেরহাট আন্ডারপাস বন্ধ করা হচ্ছে । আজ থেকে তা কার্যকর করা হবে । এর প্রভাবে প্রবল যানজট তৈরি হতে পারে আলিপুর, নিউ আলিপুর, ডায়মন্ড হারবার রোডে ।

image
মাঝেরহাট ব্রিজ

কলকাতা, 18 ডিসেম্বর : মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর যানজটে জেরবার ওই চত্বর । তার উপর আজ থেকে বন্ধ থাকবে মাঝেরহাট আন্ডারপাস । নতুন ব্রিজের কাজের কারণে অনির্দিষ্টকালের জন্য আন্ডারপাস বন্ধ করা হচ্ছে বলে প্রশাসন সূত্রে খবর । এর প্রভাবে প্রবল যানজট তৈরি হতে পারে আলিপুর, নিউ আলিপুর, ডায়মন্ড হারবার রোডে ।

4 সেপ্টেম্বর, 2018 র দুপুরবেলা । আচমকাই ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ । ঘটনায় মৃত্যু হয় তিনজনের । আহত হন 25 জন । এ ঘটনার পর রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় পুরানো মাঝেরহাট ব্রিজ ভেঙে ফেলা হবে । তৈরি করা হবে নতুন ব্রিজ । সে সময় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন যে এক বছরের মধ্যে নতুন ব্রিজ তৈরি হবে । কিন্তু এক বছর পার হয়ে গেলেও তা কার্যকর হয়নি । এ বিষয়ে রাজ্যের পূর্ত দপ্তরের দাবি, ব্রিজের যে অংশগুলি পূর্ত দপ্তরের অধীনে তার কাজ সঠিক সময়ে শেষ হয়েছে । অভিযোগ, রেলের অংশের জন্যই থমকে রয়েছে কাজ । এমনকি, গত নভেম্বর মাসেও রেলওয়ে সেফটি কমিশনের ছাড়পত্র আসেনি । বিষয়টি নিয়ে রেলমন্ত্রীকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী ।

পরে জানা যায় , রেল মন্ত্রকের তরফে চিঠি দেওয়া হয় নবান্নে । ব্রিজের নকশা নিয়ে বেশ কিছু বিষয় জানতে চাওয়া হয়েছিল । পাশাপাশি ব্রিজের ইরেকশন এবং মেইনটেনেন্স রুল নিয়েও জানতে চাওয়া হয়েছিল । অভিযোগ সেই সব তথ্য দিতে ঢিলেমি করেছে নবান্ন । তবে জানা যাচ্ছে জট কেটেছে । মাঝেরহাট ব্রিজের শেষ ধাপের কাজ শুরু হচ্ছে । আর তাই আজ থেকে বন্ধ থাকবে আন্ডারপাস । ফলে ডায়মন্ড হারবার রোড দিয়ে আসা যানবাহন রাজা সন্তোষ রোড ব্যবহার করতে পারবে না । একইভাবে রাজা সন্তোষ রোডের গাড়ি ডায়মন্ড হারবার রোড দিয়ে যেতে পারবে না । সেই সূত্রে কলকাতা পুলিশের তরফে আবেদন করা হয়েছে, ডায়মন্ড হারবার রোডে যাওয়ার জন্য আলিপুর-বর্ধমান রোড ব্যবহার করতে হবে ।

ABOUT THE AUTHOR

...view details