পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 22, 2020, 9:13 PM IST

ETV Bharat / state

বিক্ষোভ সপ্তাহের শেষ দিনে কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ বামেদের

কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী বিল অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানানো হয় আজকের বিক্ষোভ মিছিল থেকে । রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের পথে হেঁটে এ রাজ্যের বেকার শ্রমিকদের এখনও পর্যন্ত কর্মসংস্থানের কোন সুযোগ করে দিতে পারেনি । গণবণ্টন ব্যবস্থায় চূড়ান্ত দুর্নীতির অভিযোগ করে আজ ক্ষোভ উগরে দেয় CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ।

kolkata news
kolkata news

কলকাতা, 22 সেপ্টেম্বর : চলতি মাসের 17 তারিখ থেকে শুরু হয়েছিল রাজ্যজুড়ে বামফ্রন্টের বিক্ষোভ মিছিল । আজ কলকাতায় কেন্দ্রীয় মিছিলের মাধ্যমে শেষ হল সেই বিক্ষোভ সপ্তাহ । মূলত কেন্দ্রীয় সরকারের জনবিরোধী একগুচ্ছ নীতির বিরুদ্ধে 16টি বাম ও সমূহ দল রাজ্য জুড়ে বিক্ষোভ মিছিল করল । আজ শহরে ধর্মতলা AJC বোস রোডসহ সমগ্র মধ্য কলকাতায় বিভিন্ন সময়ে মিছিল করলেন বামেরা। আগামী সপ্তাহ থেকে সমগ্র দেশব্যাপী কৃষক সংগঠনের বিক্ষোভ কর্মসূচিতে শামিল হবে সবকটি বাম দল ।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর নেতৃত্বে এই মিছিলে রাজ্যের সবকটি বাম দলের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন । কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী বিল অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানানো হয় আজকের বিক্ষোভ মিছিল থেকে । বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, "নিত্যপ্রয়োজনীয় মূল্যবৃদ্ধির জেরে মানুষ যখন অসহায় হয়ে পড়েছে, তখন কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি বিল মড়ার ওপর খাঁড়ার ঘায়ের সমান । সমগ্র দেশজুড়ে পরিবহন শিল্পে অচলাবস্থা তৈরি হয়েছে । বেকারের সংখ্যা লাগামহীনভাবে বেড়েই চলেছে দেশ এবং রাজ্যজুড়ে । কেন্দ্র এবং রাজ্য সরকারের সেই সমস্যা সমাধান করার কোনও উদ্যোগ নেই । অথচ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে মানুষকে বিপদের মধ্যে ঠেলে দিচ্ছে রাজ্য এবং কেন্দ্রীয় সরকার ।"

কোরোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা যখন বেড়ে যাচ্ছে সেই সময় কেন্দ্রীয় সরকার একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে দেশের মানুষকে বিপদে ফেলেছে । রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের পথে হেঁটে এ রাজ্যের বেকার শ্রমিকদের এখনও পর্যন্ত কর্মসংস্থানের কোন সুযোগ করে দিতে পারেনি । গণবণ্টন ব্যবস্থায় চূড়ান্ত দুর্নীতির অভিযোগ করে আজ ক্ষোভ উগরে দেয় CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ।

ABOUT THE AUTHOR

...view details