পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Lalbazar winners team : পুজোয় নারী সুরক্ষায় বিশেষ দায়িত্ব কলকাতা পুলিশের উইনার্স টিমের

2018 সালের 11 জুলাই এই বাহিনীর পথ চলা শুরু । এবার পুজোয়া নারী সুরক্ষার জন্য পঞ্চমীর দিন থেকেই রাস্তায় থাকবে এই প্রমিলা বাহিনী ৷

lalbazar-winners-team
পুজোয় নারী সুরক্ষায় বিশেষ দায়িত্ব কলকাতা পুলিশের উইনার্স টিমের

By

Published : Oct 5, 2021, 10:54 PM IST

কলকাতা, 5 অক্টোবর :এবারের দুর্গাপুজোয় বিশেষ দায়িত্ব দেওয়া হল কলকাতা পুলিশের প্রমিলা বাহিনী বা উইনার্স টিমকে । লালবাজার সূত্রের খবর, পুজোয় রোডসাইড রোমিয়োদের শায়েস্তা করার জন্য এবার উত্তর থেকে মধ্য হয়ে দক্ষিণ কলকাতায় টহলরত থাকবে কলকাতা পুলিশের উইনার্স টিম ।

ইতিমধ্যেই লালবাজারের তরফে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, পঞ্চমীর দিন থেকেই রাস্তায় থাকবে এই প্রমিলা বাহিনী । জানা গিয়েছে, মোট চারটি বিভাগে ভাগ করা হয়েছে এই উইনার্স টিমকে । মূলত নারী সুরক্ষার দিকে বিশেষ নজর দেওয়ার জন্যই এই দায়িত্ব দেওয়া হয়েছে তাদের ।


যেহেতু করোনা বিধিনিষেধ এবং কলকাতা হাইকোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, পুজো মণ্ডপের ভিতরে প্রবেশ করা যাবে না, ফলে সেক্ষেত্রে মণ্ডপের বাইরে এবং রাস্তায়ও ভিড় জমাবেন সাধারণ মানুষ । অনুমান সেখানেই মহিলাদের উদ্দেশ্য করে কটূক্তি বা অশ্লীল কথাবার্তা আসতে পারে । লালবাজার সূত্রের খবর, মূলত ভিড়ের মধ্যেই ডিউটি করবেন উইনার্স টিমের সদস্যরা । যদি কোনও প্রকারের অশালীন আচরণ বা ওই প্রকারের কোনও ঘটনা তাঁদের নজরে আসে, সঙ্গে সঙ্গেই তার বিরুদ্ধে পদক্ষেপ নেবে উইনার্স টিমের সদস্যরা । প্রয়োজনে স্থানীয় থানার সাহায্যও নিতে পারেন তাঁরা ।

আরও পড়ুন : দুর্গাপুজোয় করোনাবিধি নিয়ে 11 দফা নির্দেশিকা নবান্নর


উইনার্সকে কলকাতা পুলিশের সুরক্ষার এপিটোম বলেও সম্বোধন করা হয় । 2018 সালের 11 জুলাই এই বাহিনীর পথ চলা শুরু । বহু সময়ই শহরের বিভিন্ন কোণায় ঘটে যাওয়া অপরাধের কোনও খোঁজ পাওয়া যায় না । উইনার্সের কাজ হল মোটরবাইকে চেপে সেই সব অপরাধের সুলুক সন্ধান । সেই জন্যই এই বিশেষ বাহিনীকে গড়ে তোলা হয় ৷

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details