পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Kunal Ghosh: এক বছরে 10 কোটি টাকা সম্পত্তি বৃদ্ধি শুভেন্দুর বাবার ! অধিকারী পরিবারকে নিশানা কুণালের

Kunal Ghosh Slams Sisir Adhikari: সম্পত্তি ইস্যুতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা তথা কাঁথির সাংসদ শিশির অধিকারীকে নিশানা করলেন তৃণমূল কংগ্রেসের কুণাল ঘোষ ৷ প্রশ্ন তুললেন, এক বছরে শিশির অধিকারীর সম্পত্তি 10 কোটি টাকা বৃদ্ধি হয় কীভাবে ?

By ETV Bharat Bangla Team

Published : Nov 4, 2023, 7:00 PM IST

Kunal Ghosh-Sisir Adhikari
Kunal Ghosh-Sisir Adhikari

কলকাতা, 4 নভেম্বর: একবছরে প্রায় 10 কোটি টাকার সম্পত্তি বৃদ্ধি পেয়েছে পূর্ব মেদিনীপুরের কাঁথির সাংসদ শিশির অধিকারীর । যা নিয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও তাঁর পরিবারকে কড়া ভাষায় আক্রমণ করলেন শনিবার । এ দিন সাংবাদিক বৈঠক করে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল বলেন, ‘‘নির্বাচনী হলফনামা অনুযায়ী, এক বছরে শিশির অধিকারীর সম্পত্তি বেড়ে 10 কোটি টাকা হয়েছে । 16 লক্ষ টাকা থেকে 10 কোটি টাকা ! কোন যাদুতে এই সম্পত্তি বৃদ্ধি, তার তদন্ত হওয়া প্রয়োজন ।"

সাংবাদিক বৈঠকের আগে অবশ্য এই নিয়ে টুইটও করেন কুণাল ঘোষ । তিনি এক্স হ্যান্ডেলে নথি দেখিয়ে পোস্টে লেখেন, "শিশির অধিকারী । 2009: নির্বাচনী হলফনামা: মোট সম্পদ 10 লাখ+ ৷ তারপর কেন্দ্রীয় মন্ত্রী । 2012: প্রধানমন্ত্রীর দফতরে ঘোষণা: মোট সম্পদ 10 কোটি+ ৷ 2019: 3 কোটি+ ৷’’

সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষ

এর পরই তাঁর প্রশ্ন, ‘‘প্রশ্ন: তথ্য ঠিক না ভুল ? 10 লাখ তিন বছরে 10 কোটি হল কী করে ? 10 কোটি কী করে কমে 3 কোটি হল ? এটা কোন জাদু ?"

শিশির অধিকারীর সম্পত্তি নিয়ে কুণাল ঘোষের দেওয়া তথ্য

পরে সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষ বলেন, ‘‘সম্পত্তি বৃদ্ধির সব চেয়ে বড় উদাহরণ হলেন শিশির অধিকারী । এক বছরে 10 কোটি টাকার সম্পত্তি ? কী ভাবে সম্ভব এটা ? আর শুভেন্দু বাকিদের দিকে আঙুল তুলছেন ?’’ যদিও শিশির অধিকারী কুণাল ঘোষের এই প্রশ্নের জবাব দেননি বলেই সূত্রের দাবি ।

শিশির অধিকারীর সম্পত্তি নিয়ে কুণাল ঘোষের দেওয়া তথ্য

উল্লেখ্য, জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারি-পরবর্তী ঘটনায় গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে অধিকারী পরিবারকে আক্রমণ করেন । তিনি বলেন, ‘‘কারও কারও 60-70-80টি ট্রলার আছে, নানা লোকেই বলে । কত বেনামি বাড়ি আছে, কত পেট্রল পাম্প আছে, কত কোটি কোটি টাকা রয়েছে । তারা বড় বড় কথা বলে কী করে ? এত দিন করিনি, এবার আমরাও কাগজপত্র বের করছি ।’’

শিশির অধিকারীর সম্পত্তি নিয়ে কুণাল ঘোষের দেওয়া তথ্য

তারপরে দেখা যায়, বৃহস্পতিবার চলতি অর্থবর্ষের আয়কর রিটার্নের নথি পোস্ট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । তারপরই আবার শনিবার টুইট করলেন কুণাল ঘোষ । পরে সাংবাদিক বৈঠক করে আক্রমণও করেন ।

আরও পড়ুন:সোশাল মিডিয়ায় 'রাম বন্দনার' ভিডিয়ো পোস্ট করে তৃণমূলকে খোঁচা শুভেন্দুর, পালটা কুণালের

ABOUT THE AUTHOR

...view details