পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুজোর আগেই 2টি নতুন ব্রিজ কলকাতায়

টলি ক্লাবের সামনে থেকে একটি এবং টালিগঞ্জের করুণাময়ীর সামনে থেকে আর একটি ব্রিজ তৈরি করছে KMDA । পুজোর আগেই খুলে দেওয়া হবে এই দু'টি ব্রিজ ।

By

Published : Sep 6, 2019, 11:13 PM IST

মেয়র

কলকাতা, 6 আগাস্ট : পুজোর আগেই দু'টি নতুন ব্রিজ পাচ্ছে শহরবাসী ৷ টলি ক্লাবের সামনে থেকে একটি এবং টালিগঞ্জের করুণাময়ীর সামনে থেকে আর একটি ব্রিজ তৈরি করছে KMDA । পুজোর আগেই খুলে দেওয়া হবে এই দু'টি ব্রিজ । মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের এক বছরের মধ্যেই ব্রিজ তৈরি করার কথা ছিল । কিন্তু, রেলের অনুমতির জন্য অনেকটা সময় নষ্ট হয়েছে । তাই নিত্যদিনের যানজট এড়াতে দু'টি নতুন ব্রিজ চালু করা হচ্ছে ৷ এই দু'টি ব্রিজ চালু হলে বেহালার বাসিন্দাদের সমস্যা অনেকটাই মিটবে ।

মেয়র বলেন, " আরও দু-তিন মাস সময় পেলে কাজটা সম্পূর্ণ করা যেত । টলি ক্লাবের সামনের রাস্তা সরু থাকায় এই মুহূর্তে ওয়ান ওয়েতে গাড়ি যাতায়াত করবে । এছাড়াও টলি ক্লাবের সঙ্গে কথাবার্তা চলছে পৌর ও নগরোন্নয়ন দপ্তরের । টলি ক্লাবের দেওয়াল ভেঙে রাস্তা চওড়া করা হবে৷ এর ফলে টু ওয়ে চালু করা যাবে ৷ ৷ এর জন্য কিছু পুনর্বাসন দিতে হবে । এই কাজের জন্য বেশ কিছু দিন সময় লাগবে ৷ "

এদিকে চেতলা লকেট ব্রিজের পাশে আরও একটি বেইলি ব্রিজ তৈরি করবে কলকাতা পৌরনিগম । আগামী সোমবার লকেট ব্রিজ পর্যবেক্ষণ করবে কলকাতা পোর্ট ট্রাস্ট । আজ কলকাতা পৌরনিগমে KMC এবং KMDA-র ইঞ্জিনিয়রদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

এদিকে আজ বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পৌরনিগম ৷ মেয়র জানিয়েছেন, সিনিয়র সিটিজেনদের জন্য বিশেষ সুবিধা চালু করা হচ্ছে ৷ বার থেকে সিনিয়র সিটিজেনরা বাড়ির নকশা অনুমোদন করার সময় 10 শতাংশ ছাড় পাবেন ৷

ABOUT THE AUTHOR

...view details