পশ্চিমবঙ্গ

west bengal

এবার 3 মাস অন্তর তেজস্বিনী ট্রেনিং, ঘোষণা পুলিশ কমিশনারের

By

Published : Nov 27, 2019, 6:30 PM IST

কলকাতা পুলিশ কমিশনারের নির্দেশে এবার তিন মাস অন্তর কলকাতা পুলিশের তরফে দেওয়া হবে তেজস্বিনী ট্রেনিং ।

tejashwini
তেজস্বিনী ট্রেনিং

কলকাতা, 27 নভেম্বর : এবার তিন মাস অন্তর কলকাতা পুলিশের তরফে দেওয়া হবে তেজস্বিনী ট্রেনিং । এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা । আজ তেজস্বিনী ট্রেনিংয়ের শেষ দিনের অনুষ্ঠানে এমন কথা ঘোষণা করেছেন তিনি । পুলিশ সূত্রে খবর, সেই অনুযায়ী চিন্তাভাবনাও শুরু হয়ে গেছে । পাশাপাশি তিনি প্রশিক্ষণপ্রাপ্তদের একটি বিশেষ ব্যাচ দেওয়ার ঘোষণা করেছেন পুলিশ কমিশনার । তাঁর কথায়, "এটি ওই ট্রেনিং নেওয়ার ক্ষেত্রে মেয়েদের উদ্বুদ্ধ করবে ।"

রাস্তাঘাটে আক্রমণ অথবা ইভটিজ়িংয়ের শিকার অনেক সময় হতে হয় মহিলাদের । আবার অনেক সময় শিকার হতে হয় হেনস্থার । মূলত সেদিকে নজর রেখেই কলকাতা পুলিশের পক্ষ থেকে এই প্রশিক্ষণের পরিকল্পনা করা হয় । অপ্রীতিকর পরিস্থিতিতে নারীরা কীভাবে আত্মরক্ষা করবেন, সেই প্রশিক্ষণই দেওয়া হল গত 5 দিন ।

পুলিশ সূত্রে খবর, এবছর 600 আবেদন জমা পড়েছিল ট্রেনিং নেওয়ার জন্য । তারমধ্যে 200 জনকে বেছে নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় । কলকাতা পুলিশের অ্যাথলেটিক ক্লাবের মাঠে শনিবার সকাল থেকে শুরু হয় ট্রেনিং । আজ সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অভিনেত্রী কোয়েল মল্লিক । তাঁরা কলকাতা পুলিশের এই উদ্যোগের প্রশংসা করেন ।

ABOUT THE AUTHOR

...view details