পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2022, 1:25 PM IST

Updated : Nov 12, 2022, 1:51 PM IST

ETV Bharat / state

Police Bite Incident: চাকরিপ্রার্থীর হাতে কামড় ! অভিযুক্ত মহিলা কনস্টেবলকে তলব লালবাজারের

টেট প্রার্থীদের অবস্থান বিক্ষোভ চলছিল ৷ সেখান থেকে টেনে হিঁচড়ে নিয়ে আসার সময় এক মহিলা চাকরি প্রার্থীকে কামড়ে দেওয়ার অভিযোগ ওঠে এক মহিলা পুলিশের বিরুদ্ধে (Female Constable allegedly bitten TET Candidate) ৷ এবার তাঁকেই ডেকে পাঠানো হল ।

Kolkata Police Constable
ETV Bharat

কলকাতা, 12 নভেম্বর: চাকরিপ্রার্থীকে পুলিশের কামড় দেওয়ার ঘটনায় এবার অভিযুক্ত মহিলা কনস্টেবল ইভা থাপাকে তলক করল কলকাতা পুলিশ । লালবাজার সূত্রে খবর, সোমবার সকাল 10টার মধ্যে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনারের (দক্ষিণ) অফিসে তাঁকে ডেকে পাঠানো হয়েছে । নবান্নের তরফে কলকাতা পুলিশের নগরপাল বিনীত গোয়েলকে (Commissioner of Kolkata Police, Vineet Goyal) বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয় ৷ তারপরেই কলকাতা পুলিশের ডিসি (সাউথ) আকাশ মাখারিয়া গোটা ঘটনার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন ।

লালবাজার সূত্রের খবর, সোমবার কলকাতা পুলিশের মহিলা কনস্টেবল ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করবেন কলকাতা পুলিশের ডিসি সাউথ (2) । এই জিজ্ঞাসাবাদে থাকবেন অন্য মহিলা পুলিশ আধিকারিকরাও । জিজ্ঞাসাবাদ প্রক্রিয়ায় তাঁর বয়ান রেকর্ড করা হবে । গোটা বক্তব্য ইভা থাপার থেকে শোনার পর অভিযোগকারী চাকরিপ্রার্থী অরুণিমা পালকে তলব করা হবে । সেক্ষেত্রে তাঁরও অভিযোগ এবং বক্তব্য রেকর্ড করা হবে ।

প্রত্যেকের বয়ান নথিভুক্ত করার পাশাপাশি সংশ্লিষ্ট ঘটনার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই সংগ্রহ করা হয়েছে তা খতিয়ে দেখা হবে। ঠিক কী হয়েছিল এবং প্রকৃত ঘটনার উৎস খোঁজার জন্য ইতিমধ্যে তদন্তে নেমেছে কলকাতা পুলিশ ৷

আরও পড়ুন: মহিলা চাকরি প্রার্থীকে কামড়ে দিল পুলিশ ! টেট-বিক্ষোভে নজিরবিহীন ঘটনা

9 নভেম্বর টেট চাকরিপ্রার্থীদের বিক্ষোভ চলছিল ৷ বুধবার ক্যামাক স্ট্রিট এলাকায় আন্দোলনরত প্রার্থীদের দিকে তেড়ে যান পুলিশ কর্মীরা। অভিযোগ, চাকরিপ্রার্থীরা একপ্রকার গায়ের জোরে ধরে নিয়ে প্রিজন ভ্যানে তোলা হয় (TET Agitaion Incident) । কলকাতা পুলিশের ডিসি (সাউথ) আইন-শৃঙ্খলার ডিউটিতে ছিলেন কর্তব্যরত মহিলা কনস্টেবল ইভা থাপা ৷ এই মহিলা কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ, তিনি চাকরিপ্রার্থী অরুণিমা পালের হাতে কামড়ে দিয়েছেন ।

এদিন আহত অরুণিমা পাল-সহ 30 জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানায় আনা হয় ৷ পরে আদালত থেকে জামিন পেয়ে স্বাস্থ্য পরীক্ষা করান অভিযোগকারী চাকরিপ্রার্থী অরুণিমা পাল । মহিলা পুলিশের কামড়ানোর ঘটনায় রাজ্য রাজনীতি তোলপাড় । শুক্রবার নবান্নের তরফ থেকে কলকাতা পুলিশের নগরপাল বিনীত গোয়েলকে তদন্তের নির্দেশ দেওয়া হয় ।

আরও পড়ুন: 'পুলিশ কি দৌড়ে হাতে চুমু খেতে গিয়েছিল ?' কামড় কাণ্ডে তোপ সেলিমের

Last Updated : Nov 12, 2022, 1:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details